Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় ডা. মুরাদ ও নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন, শুনানি মঙ্গলবার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ২:১৫ পিএম

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান ও মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের বিরুদ্ধে মামলার আবেদন গ্রহণ করা হয়েছে খুলনা সাইবার ট্রাইব্যুনাল আদালতে। আগামী মঙ্গলবার আদালতে আবেদনের শুনানি হবে। আজ রোববার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম খুলনা সাধারণ সম্পাদক এড. মোল্লা গোলাম মওলা এ আবেদন করেন।
আবেদনে উল্লেখ করা হয়, গত ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বরের মধ্যে যে কোন সময় সিবিএম এর উপস্থাপক নাহিদ তথ্যমন্ত্রী ডা: মুরাদ হাসানের একটি সাক্ষাতকার নেন। ওই সাক্ষাতকারে তথ্যমন্ত্রী বিএনপি’র চেয়ারম্যান তারেক রহমানের কন্যা জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, অশ্লীল ভাষায় নারী বিদ্বেষী বক্তব্য দেন। যা মুসলিম ধর্মীয় অনুভূতি ও রাজনৈতিক শ্রেণি গোষ্ঠির মধ্যে অসন্তোষ এবং দাঙ্গা হাঙ্গামা সৃষ্টির বহি:প্রকাশ।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দীয় আহবায়ক কমিটির সদস্য মো: আনিসুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, শনিবার আমরা খুলনা সদর থানায় মামলা দায়ের করতে গিয়েছিলাম। থানা থেকে আমাদের জানানো হয় এ মামলা গ্রহনের এখতিয়ার তাদের নেই। সেখান থেকে আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। আদালত মামলার আবেদন গ্রহণ করেছেন। মঙ্গলবার শুনানির দিন ধার্য করেছে।
আদালতের বেঞ্চ সহকারী দিপন কুমার মন্ডল জানান, নিয়ম অনুযায়ী সকাল সাড়ে ১০ টার মধ্যে মামলা করার জন্য আদালতে উপস্থিত হতে হয়। নিয়‌মের ক্ষেত্রে তাদের ব্যত্যয় হয়েছে। তাছাড়া মামলার অনেক প্রয়োজনীয় কাগজপত্র ছিল না। আবেদন গ্রহণ করা হয়েছে। আগামী মঙ্গলবার আবেদনের ওপর শুনানি হবে বলে তিনি জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. মুরাদ কান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ