Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তামিমের কুমিল্লায় ‘প্রথম’ ডু প্লেসি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর মাঠে গড়াবে জানুয়ারিতে। এই আসর দিয়ে বিপিএলে অভিষেক ঘটাবেন প্রোটিয়া সুপারস্টার ফাফ ডু প্লেসি। বিশ্বের নানা ফ্র্যাঞ্চাইজি লিগে দাপিয়ে বেড়ানো ডু প্লেসি এবার বিপিএল মাতাবেন কুমিল্লার হয়ে। দুইবারের শিরোপাজয়ী অঞ্চলটি ডু প্লেসির সাথে কথাবার্তা প্রায় চ‚ড়ান্ত করে ফেলেছে। বিপিএলে এর আগে খেলা না হলেও করোনার প্রথম লকডাউন চলাকালে বিপিএল নিয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন ডু প্লেসি। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সাথে এক লাইভ আড্ডায় বলেছিলেন, সুযোগ পেলে বিপিএলের খোঁজখবর রাখা হয় তার। সেই তামিমের সাথেই হয়ত খেলা হবে ডু প্লেসির। কারণ কুমিল্লা এবার তামিমকেও দলে ভেড়াতে তোড়জোড় চালিয়ে যাচ্ছে। কোচ হিসেবে এবারও আস্থা মোহাম্মদ সালাউদ্দিনের ওপর। এছাড়া দুই ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনের ওপরও দৃষ্টি দলটির।
আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে অংশ নেবে ৬টি দল। বিপিএলের জন্য এক মাসের চেয়ে বেশি ফাঁকা সময় না থাকায় ইচ্ছা থাকা সত্তে¡ও অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়াতে পারছে না বিসিবি। যদিও দল কেনার জন্য ৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ প্রকাশ করেছে। দুটি ফ্র্যাঞ্চাইজিকে এবার তাই আশাহত হতে হবে। আজকের মধ্যেই ফ্র্যাঞ্চাইজি তালিকা চ‚ড়ান্ত হওয়ার কথা রয়েছে। ইতোমধ্যে প্লেয়ার্স ড্রাফটের খসরা তালিকাও প্রায় চ‚ড়ান্ত হয়েছে গেছে। গতকালই জমা দেওয়ার কথা দেশি খেলোয়াড়দের তালিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ