Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার লিগে স্টার্লিংয়ের সেঞ্চুরি, ম্যানসিটির রেকর্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৮:৪৮ পিএম
ইংলিশ প্রিমিয়ার লিগে আজ ওলভারহামটনের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। দলের একমাত্র জয়সূচক গোলটি আসে পেনাল্টি থেকে। গোলটি করেন রহিম স্টার্লিং। যা প্রিমিয়ার লিগে তার ১০০ তম গোল। 
 
স্টার্লিংয়ের সেঞ্চুরি গড়ার দিন রেকর্ড গড়েছে তার ক্লাব ম্যানচেস্টার সিটি। আর সেটি হলো প্রিমিয়ার লিগের ইতিহাসে একটি বছরে দ্বিতীয় সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়া। লিগে  ম্যানসিটি ২০২১ সালে মোট ৪০টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় পেয়েছে ৩২টি ম্যাচে। হেরেছে ছয়টি ম্যাচে। আর বাকি দুটি ম্যাচ ড্র করেছে তারা। ২০০৫ সালে চেলসিও প্রিমিয়ার লিগে ৩২টি জয় পেয়ে রেকর্ড গড়েছিল। এখন চেলসির রেকর্ডে ভাগ বসাল সিটি। ১৯৮২ সালে লিভারপুল ৩৩টি ম্যাচে জিতেছিল। যেটি এখনো এক বছরে সবচেয়ে বেশি ম্যাচে জয়ের রেকর্ড হিসেবে অক্ষত আছে। সিটির সামনে এই রেকর্ডটি ভেঙে দেয়ার সুযোগ আছে এখনো। 
 
ম্যাচটিতে ৪৫ মিনিটের সময় ওলভারহামটনের রাউল জিমিনেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। মাত্র ৩৮ সেকেন্ডের ব্যবধানে দুই বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় তাকে। ফলে ১০ জনের দলে পরিণত হয় তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই এ সুযোগ কাজে লাগিয়ে মূহুমুহু আক্রমণ শুরে করে সিটিজেনরা। তবে গোলের দেখা তারা পাচ্ছিল না। অবশেষে হ্যান্ডবল হলে ৬৬ মিনিটের সময় পেনাল্টি পায় সিটি। যা থেকে গোল করে রহিম স্টার্লিং দলের জয় নিশ্চিত করেন সঙ্গে করেন সেঞ্চুরি। এই জয়ে ১৬ ম্যাচ শেষে ৩৮ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে ম্যানসিটি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ