Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আলোচনা সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৮:০৮ পিএম

দেশে গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে হলে প্রতিটি নাগরিককে সচেতন হওয়া প্রয়োজন। যে জাতি সচেতন হয় তাদের অধিকার কেউ হরণ করে ছাড় পায় না। স্বাধীনতার পর হতে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি বিভিন্ন সময়ে বিভিন্ন রূপ ধারণ করেছে। তবে অন্য যে কোন সময়ের তুলনায় বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভালো।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের আয়োজনে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে গতকাল জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় সংগঠনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী এসব কথা বলেন। সভায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন উপদেষ্টা পরিষদ চেয়ারম্যান ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েন্টসিল। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, জাতীয় নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আব্দুর রশীদ প্রমুখ। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বিচারপতি ছিদ্দিকুর রহমান মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ