Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার অবৈধ স্থাপনাসহ মালিকানাধীন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড উচ্ছেদ

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ৪:৪৭ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদসহ স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ব্যক্তি মালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড সরিয়ে দেয়া হয়েছে।

গতকাল শনিবার দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা এবং স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর দখল করে ব্যক্তি মালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড উচ্ছেদ করেন।
উচ্ছেদ অভিযান চলাকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামিমা আক্তার জাহান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলামসহ মেডিকেল অফিসার, থানা পুলিশ, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান বলেন, স্বাস্থ্য কমপ্লেক্স গেটসহ সীমানা ঘেঁষে অবৈধভাবে দখল করে বিভিন্ন স্থাপনা নির্মাণ করা হয়েছিল। ইতোপূর্বে একাধিকবার তাদের সেখান থেকে সরিয়ে নিতে বলা হলেও তারা সরে নেননি। পরে সেখান থেকে স্থাপনা সরিয়ে নিতে প্রশাসনের পক্ষ থেকে সময় দিয়ে নোটিশ দেয়া হলেও তারা সেদিকে কর্ণপাত করেননি। ফলে গতকাল শনিবার ওই নোটিশ অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর দখল করা ব্যক্তি মালিকানাধিন এ্যাম্বুলেন্স স্ট্যান্ড উচ্ছেদ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি গুরুত্বপূর্ণ স্থান। স্বাস্থ্য কমপ্লেক্স এলাকা দখলমুক্ত করতে বিভিন্ন সময়ে মাইকিং করা হয়েছে। এরপরও অবৈধ দখলদাররা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নেননি। কিছুদিন পূর্বে তাদেরকে সময় দিয়ে ওই স্থান ছেড়ে দেওয়ার নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তবুও সরিয়ে না নেওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনা সরিয়ে দেয়া হয়। কেউ নতুন করে আবারো স্বাস্থ্য কমপ্লেক্স ঘেঁষে স্থাপনা তৈরির চেষ্টা করলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ