Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইংলিশদের বিপক্ষে অস্ট্রেলিয়ার দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২১, ১২:১৮ পিএম
দি গাবায় হওয়া অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টটি অপ্রত্যাশিতভাবে চতুর্থদিনেই জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। গতকাল তৃতীয়দিন দ্বিতীয়দিন ২ উইকেটে ২২০ রান করা ইংল্যান্ড আজ অলআউট হয়েছে ২৯২ রানে। ফলে অজিদের সামনে লক্ষমাত্রা দাঁড়ায় মাত্র ২০ রানের। যা তারা ১ উইকেট হারিয়ে টপকে যায়।
 
নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে অলআউট হয় ইংল্যান্ড। অপরদিকে অস্ট্রেলিয়া করেছিল ৪২৫ রান। ম্যাচটির প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে আউট হওয়ার পর ও অস্ট্রেলিয়া ৪২৫ রান করার পর হারের শঙ্কায় পরে যায় ইংলিশরা। তবে অধিনায়ক জো রুট ও ডেভিড মালান মিলে তাদের আশার আলো দেখিয়েছিলেন দ্বিতীয় দিন। গতকাল মালান ৮০ ও জো রুট ৮৬ রানে অপরাজিত ছিলেন। কিন্তু আজ মালান ৮২ ও রুট ৮৯ রান করার পর ধসে পরে ইংলিশদের ব্যাটিং। এ দুজন আউট হওয়ার পর দলের কোন ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ২৩ রান করেছেন জস বাটলার। 
 
অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নিয়েছেন নাথান লায়ন। দুটি করে উইকেট পেয়েছেন প্যাট কামিন্স ও ক্যামেরুন গ্রিন। 
 
২০ রানের লক্ষ নিয়ে খেলতে নেমে ১৬ রানের সময় অ্যালেক্স ক্যারি ৯ রান করে আউট হন। তবে বাকি কাজটি ৯ রান করে সেরে ফেলেন মার্কাস হ্যারিস।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ