Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সোনার হরিণ হরল্যান্ড যেতে পারেন………

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১০:২৮ পিএম
ইউরোপিয়ান ফুটবলের সব বাঘা বাঘা ক্লাবগুলোর নজর এখন বরুশিয়া ডর্টমুন্ড ও নরওয়ের সুপারস্টার এরলিং হরল্যান্ডের দিকে। তাকে পেতে চায় সব ক্লাব। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ম্যানইউ, ম্যানসিটি, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখ কে নেই এ তালিকায়! বর্তমানে ইউরোপিয়ান ফুটবলে তিনি হলেন সোনার হরিণ। যাকে কাছে পেতে চায় সবাই।  
এখন সবাই শুধু অপেক্ষায় আছে কখন মৌসুম শেষ হবে আর হরল্যান্ড তাদের দলে যোগ দেবেন। তবে তাকে তো পাবে শুধুমাত্র একটি ক্লাব। হরল্যান্ডও মোটামুটি  ঠিক করে ফেলেছেন তিনি বরুশিয়া ছাড়বেন। আর যোগ দেবেন ইউরোপের জায়ান্ট ক্লাবে। সেই ভাগ্যবান ক্লাবটি কোনটি হতে পারে তার একটি ইঙ্গিত দিয়েছেন হরল্যান্ডের এজেন্ট মিনো রাইওলা। তিনি চারটি ক্লাবের নাম উল্লেখ করেছেন। তবে তিনি এই চারটি ক্লাবে রাখেননি রোনালদোর বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে । একেবারে খোলাখুলিভাবে বলে দিয়েছেন ম্যানইউতে যোগ দেবেন না। কারণ সাম্প্রতিক সময়ে তো তারা চ্যাম্পিয়ন্স লিগে কোন সাফল্য পায়নি এমনকি ঘরোয়া প্রতিযোগিতাতেও তাদের অবস্থা খারাপ। তবে রেড ডেভিলদের প্রধান প্রতিদ্বন্দ্বি ম্যানসিটির প্রতি যে তার মক্কেলের আগ্রহ বেশি এটিও জানিয়ে দিয়েছেন মিনো রাইওলা।
 
এ ব্যপারে স্পোর্টসের সঙ্গে দেয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘হরল্যান্ড পরবর্তী পদক্ষেপ নিতে পারে, নিবেও (অন্য কোন ক্লাবে যোগ দেয়া)। বায়ার্ন মিউনিখ, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও ম্যানসিটি এগুলো হলো বড় ক্লাব যেখানে সে যেতে পারে। ম্যানসিটি সাম্প্রতিক সময়ে পাঁচবার প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছে। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে অনেক বেশি।’
 তিনি আরো বলেন, ‘যখন আমরা বরুশিয়াতে যাই (হরল্যান্ড বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দেন। তখনই আমরা জানতাম এ দিনটি আসবে (বরুশিয়া ছাড়ার বিষয়টি)। হয়ত এ মৌসুমে বা তার পরের মৌসুমে। কিন্তু এ মৌসুমে এই মৌসুমেই তার বরুশিয়া ছাড়ার সম্ভাবনা সবচেয়ে


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ