Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানবাধিকার দিবসে জারের আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৭:১৮ পিএম

আজ (শুক্রবার) বিশ্ব মানবাধিকার দিবসে ‌বৈষম্য ঘোচাও, সাম্য বাড়াও- মানবাধিকারের সুরক্ষা দাও'-প্রতিপাদ্য নিয়ে বিশ্ব জুড়ে দিবসটি পালিত হচ্ছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৫০ সাল থেকে দিবসটি পালিত হচ্ছে। জার্নালিস্ট এসোসিয়েশন ফর হিউমান রাইটস এন্ড ওয়েলফেয়ারের (জার) উদ্যোগে সকাল ১০ ঘটিকায় ৮২/৮, উত্তর যাত্রাবাড়িস্থ অফিসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভাইস চেয়ারম্যান মোঃ হারুন অর রশিদ। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব ফারুক আহমেদ, যুগ্ম মহাসচিব মোঃ বদরুদ্দোজা চৌধুরী, কোষাধ্যক্ষ অসিত রঞ্জন মজুমদার, নির্বাহী সদস্য আক্তার হোসেন, নির্বাহী সদস্য সাইদ হাসান, নির্বাহী সদস্য মোঃ আবুল কালাম, নির্বাহী সদস্য মোঃ মোসারফ হোসেন বাদল, নির্বাহী সদস্য মোঃ তারেক খান প্রমুখ।

বক্তারা মানবাধিকার বৈষম্য ঘুচিয়ে সাম্য ও সুরক্ষা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন। এছাড়াও নারীর বৈষম্যতা নিরসনের উপর আলোকপাত করেন। বিশ^ব্যাপি সকল মানুষের মঙ্গল কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ