Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গোপনেই দেশ ছাড়লেন ডা. মুরাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ৮:২৭ এএম

তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. মুরাদ হাসান দেশ ছেড়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ২১ মিনিট নাগাদ ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি দেশ ছাড়েন।

জানা গেছে, মুরাদের গন্তব্য কানাডা। তবে তিনি এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৮৫৮৫ ফ্লাইটে আপাতত দুবাই যাচ্ছেন। সেখান থেকে তিনি কানাডায় যেতে পারেন।

বিমানবন্দর সূত্র জানায়, ফ্লাইটটি ছাড়ার নির্ধারিত সময় ছিল ১১টা ২০ মিনিটে। তবে ছাড়ার সময় তিন দফা পেছানো হয়েছে। প্রথমে ১২টায় ও পরে সাড়ে ১২টায়, সবশেষে ১টায় ফ্লাইটের সময় নির্ধারণ করা হয়।

ইমিগ্রেশন সূত্র বলছে, ডা. মুরাদকে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়েছিল। কর্মকর্তারা তাকে নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। কোনো নিষেধাজ্ঞা থাকায় শেষ পর্যন্ত কর্মকর্তারা তাকে ছেড়ে দেন।

এর আগে রাত ৯টার দিকে বিমানবন্দরে আসেন ডা. মুরাদ। সেখানে রজনীগন্ধা লাউঞ্জে অপেক্ষমাণ ছিলেন। পদ হারানোর পর থেকে দেশত্যাগের আগ পর্যন্ত তিনি গণমাধ্যম এড়িয়ে চলেন।

বিভিন্ন টকশো ও অনুষ্ঠানে নানা বিষয়ে বিতর্কিত মন্তব্য ও ঢাকাই সিনেমার এক নায়িকার সঙ্গে অডিও ফাঁসের ঘটনায় ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি পদত্যাগ করেন। একইসঙ্গে জামালপুর আওয়ামী লীগের পদ হারান।

মুরাদ হাসান জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। পেশায় চিকিৎসক এ রাজনীতিবিদ স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। ২০১৯ সালের মে মাসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন তিনি।



 

Show all comments
  • মোঃ গোলাম মোস্তফা ১০ ডিসেম্বর, ২০২১, ৮:৪৯ এএম says : 0
    ডাঃ মুরাদকে দেখে সবাই হয়ত শিখবে সমাজের সকল শ্রেণির মানুষের সাথে কিভাবে আচরণ করতে হয় এবং শিষ্টাচার বহির্ভূত সকল ব্যবহার ঠিকই একসময় পতন ঘটাবে!!
    Total Reply(0) Reply
  • মোঃ গোলাম মোস্তফা ১০ ডিসেম্বর, ২০২১, ৮:৫০ এএম says : 0
    ডাঃ মুরাদকে দেখে সবাই হয়ত শিখবে সমাজের সকল শ্রেণির মানুষের সাথে কিভাবে আচরণ করতে হয় এবং শিষ্টাচার বহির্ভূত সকল ব্যবহার ঠিকই একসময় পতন ঘটাবে!!
    Total Reply(0) Reply
  • Tutul Shakhawat Husain Khan ১০ ডিসেম্বর, ২০২১, ১০:৩৮ এএম says : 0
    মুরাদ এখন সেইফ জোনে এবার সে যদি তার কালেকশন কিছু কিছু ছেড়ে দেয় তাহলে তো এদেশে গৃহযুদ্ধ লেগে যাবে
    Total Reply(0) Reply
  • Salim Sarker ১০ ডিসেম্বর, ২০২১, ১০:৩৯ এএম says : 0
    গোপনে কিভাবে? প্রকাশ্যেই সেইফ জোনে চলে গিয়েছে!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডা. মুরাদ

২৪ ফেব্রুয়ারি, ২০২২
১৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ