Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়তুল মোকাররমের রাস্তায় পার্ক নির্মাণ প্রতিবাদে উত্তর গেটে সমাবেশ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০০ এএম

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব পার্শ্বে মুসল্লিদের যাতায়াতের তেত্রিশ বছরের পুরোনো রাস্তার ওপর ক্রীড়া পরিষদের পার্ক নির্মাণের প্রতিবাদ এবং তা’বহাল রাখার দাবিতে আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মুসল্লি কমিটির উদ্যোগে উত্তর গেইটে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে।

জাতীয় মুসল্লি কমিটির সভাপতি আলহাজ রুহুল আমিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, জাতীয় মুসল্লি কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী। এছাড়া সমাবেশে আরো জাতীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী ইনকিলাবকে বলেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব দিকের মুসল্লিদের যাতায়াতের রাস্তাটি দীর্ঘ তেত্রিশ বছরের পুরোনো। জাতীয় ক্রীড়া পরিষদ মুসল্লিদের রাস্তার ওপর কথিত পার্ক ও ড্রেন নির্মাণের উদ্যোগ নিয়ে গর্হিত কাজ করছে। মুসল্লিদের রাস্তা দখল করে ক্রীড়া পরিষদের পার্ক নির্মাণ বরদাশত করা হবে না। তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের মধ্যে শিগগিরই মুসল্লিদের রাস্তায় পার্ক নির্মাণ বন্ধ এবং যাতায়াতের রাস্তা বহাল রাখার বিষয়ে দ্বিপাক্ষিক আলোচনা অনুষ্ঠিত হবে। সে জন্য আমরা বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করিনি। তিনি বলেন, জাতীয় মসজিদের মুসল্লিদের চলাচলের রাস্তা বেহাত হতে দেয়া হবে না। আমরা আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে শান্তিপূর্ণ সমাবেশের ডাক দিয়েছি। মুসল্লিদের রাস্তা বহাল রাখার দাবিতে প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি আসতে পারে বলেও তিনি আভাস দেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়তুল মোকাররম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ