Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পল্টন থানায় মামলা আসামি ৫০০

বায়তুল মোকাররমে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২১, ১২:০১ এএম

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র সৃষ্ট সংঘর্ষের ঘটনায় রাজধানীর পল্টন থানায় মামলা দায়ের করেছে পুলিশ। এতে অজ্ঞাতনামা ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করা হয়েছে।

গতকাল পুলিশ জানায়, গত শুক্রবার রাতে পল্টন থানায় মামলাটি দায়ের করা হয়। তবে এ পর্যন্ত এ ঘটনায় কাউকেই গ্রেফতার করা হয়নি। পল্টন থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, মামলাটিতে সরকারি কাজে বাধাদান, মোটরসাইকেল পোড়ানো ও পুলিশকে আহত করার অভিযোগ আনা হয়েছে। মামলা নম্বর-৫৭।
এর আগে গত শুক্রবার মোদিবিরোধী বিক্ষোভকে কেন্দ্র করে রাজধানীর বায়তুল মোকাররম এলাকায় সাধারণ মুসল্লি ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। জুমার নামাজের মোনাজাত শেষে মুসল্লিদের একাংশ মোদিবিরোধী বিক্ষোভ শুরু করে।

স্লোগান দেয়ার খানিক পরই ছাত্রলীগের নেতাকর্মীরা মসজিদের উত্তর পাশের ফটকে মিছিলকারীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালান। প্রায় ৫ মিনিট ধরে তারা মিছিলকারীদের মারধর করেন। এতে বিক্ষোভকারীরা পিছু হটে মসজিদের ভেতরে ঢুকে পড়েন। এর খানিক পরই বিক্ষোভকারীরা আবার সংগঠিত হয়ে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের ওপর পাল্টা হামলা চালান। এ সময় প্রায় ১০ মিনিট ধরে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া চলতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ মসজিদের দিকে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। ফাঁকা গুলিও ছোড়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়তুল মোকাররম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ