Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তালতলীতে বিরল প্রজাতির শকুন উদ্ধার

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ৯:১৭ পিএম

বরগুনার তালতলীতে ধানক্ষেত থেকে একটি বিরল প্রজাতির শকুন উদ্ধার করেছেন স্থানীয় গ্রামবাসী।

বৃহস্পতিবার(০৯ ডিসেম্বর) বিকাল ৫ টার দিকে তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নের কবিরাজপাড়া এলাকায় গ্রামবাসীরা ধানক্ষেতে দাঁড়িয়ে থাকা বিরল প্রজাতির শকুন উদ্ধার করে।

স্থানীয়রা জানান, বিকেলে উপজেলা সোনাকাটা ইউনিয়নের কবিরাজ পাড়া এলাকায় একটি ধান ক্ষেতে বিরল প্রজাতির একটি শকুন দেখতে পান তারা। পরে গ্রামবাসীর সম্মিলিত প্রচেষ্টায় শকুনটি উদ্ধার করে। শকুন উদ্ধারের খবরে ওই গ্রামে ভিড় জমায় শতশত জনতা। শকুনটি ভালোভাবে উড়তে পারছে না। স্থানীয়রা বিরল প্রজাতির এই সকল টিকে ধরে বনবিভাগের নিকট হস্তান্তর করে।

স্থানীয় লোকজন বলেন, লোকালয়ে এখন তো শকুন দেখাই যায় না। সেই শকুন উদ্ধারের খবরটি ছড়িয়ে গেলে উৎসুক জনতা দেখতে আসছেন। তারা আরো জানান, শকুনটি উদ্ধারের সময় খুবই দুর্বল ছিলো। উঠতে পারছে না ঠিকমতো।

তালতলী রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, লোকালয় ধান ক্ষেত থেকে স্থানীয়রা একটি শকুনটি উদ্ধার করে আমাদের অফিসে নিয়ে আসে। শকুনটি অসুস্থ রয়েছে বলে আকাশে উড়তে পারছে না। চিকিৎসা দিয়ে সুস্থ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত নিয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, দুর্বল শকুনটিকে খাবার দিয়ে সুস্থ করে প্রকৃতিতে অবমুক্ত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ