Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অল্পের জন্য রক্ষা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

সান্তাহার লেভেল ক্রসিং রেলগেটে ভিতরে অবৈধ বাজার বসা যেন বন্ধই হচ্ছে না। ফলে মারাত্মক ঝুঁকি নিয়ে ট্রেন চলাচল করছে। গতকাল বুধবার দুপুরে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পায় পার্বতীপুর থেকে খুলনাগামী রকেট মেইল ট্রেন। এ সময় প্রাণে বেঁচে গেছে কয়েকজন দোকানী এবং ক্রেতা।
রেলওয়ে সংশ্লিষ্ট সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, গত বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে পার্Ÿতীপুর থেকে খুলনাগামী রকেট মেইল ট্রেন সান্তাহার জংশন স্টেশনে আসার খবর হলে স্থানীয় গেইটম্যান গেট ফেলে ফ্ল্যাগ নিয়ে যথারীতি ৩ নম্বর লাইনে দাঁড়িয়ে থাকেন। কিন্তু ট্রেনটি ৩ নম্বরে না ঢুকে পাশের লুপ লাইনে ঢুকে পরে। এ সময় গেটের ভেতরে ওই লেনের মধ্যে অবৈধভাবে বসা দোকানে বেচাকেনা চলছিল। দ্রতগতিতে ট্রন আসা দেখে লোকজন চিৎকার শুরু করে এদিক সেদিক ছোটাছুটি করতে থাকে। বিষয়টি ট্রেন চালক লক্ষ্য করে ট্রেনটি থামিয়ে দেন। ফলে প্রাণে বেঁচে যায় অনেকে। পরে লাইনের ভিতরের দোকানপাট সরিয়ে নিলে ট্রেনটি স্টেশনে পৌঁছে।
এ ব্যাপারে সেখানকার কর্মরত গেইটম্যান কনক বলেন, এটা বড় গেইট এখানে দুইজন আছ্যি। একজন হঠাৎ করে মাস্টার রুমে গিয়েছিল। ঘটনার সময় আমি একাছিলাম ট্রেনটি ৩ নম্বরে আসার কথা কেবিন মাস্টার আমাকে বলেনি কোন নাম্বারে আসবে হঠাৎ করে অন্য লাইনে ঢুকে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ