Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের বাংলাদেশের স্পিন কোচ হেরাথ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৮:১০ পিএম

বেশ কয়েক মাস বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কাজ করেছিলেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপেই শেষ হয়ে গিয়েছিল তার সঙ্গে চুক্তি। শ্রীলঙ্কান রঙ্গনা হেরাথ এরপর আসবেন কি না, এ নিয়ে ছিল সংশয়। কারণ তিনি শ্রীলঙ্কায় একটি ব্যাংকের সঙ্গে যুক্ত অনেকদিন ধরেই। তবে শেষ পর্যন্ত হেরাথ থাকছেন বাংলাদেশ ক্রিকেটের সঙ্গেই। ফের সাকিবদের স্পিন কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তি করেছেন এই লঙ্কান। এবার তার চুক্তির মেয়াদ দুই বছরের। আগামী দুই বছর হেরাথই থাকছেন বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বুধবার দিবাগত রাত ১টায় এমিরেটসের একটি বিমান যোগে দেশ ছাড়বে মুমিনুল হক বাহিনী। এই সিরিজে বাংলাদেশ দলের সঙ্গী হচ্ছেন হেরাথ। বুধবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্যটি নিশ্চিত করেছে বিসিবি।

২০২৩ সালের নভেম্বর পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন হেরাথ। গত জিম্বাবুয়ে সিরিজে মুশফিকুর রহিমদের সঙ্গে যুক্ত হন তিনি। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশের স্পিন কোচ ছিলেন রঙ্গনা হেরাথ।

খেলোয়াড় হিসেবে নিজ ক্যারিয়ারে সাদা পোশাকে শ্রীলঙ্কার হয়ে ৯৩ ম্যাচ খেলে ৪৩৩ উইকেট শিকার করেছেন হেরাথ। ৭১ ওয়ানডেতে ৭৪ ও ১৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৮ উইকেট নিয়েছেন তিনি। প্রায় দুই দশকের ক্যারিয়ার শেষে স্বীকৃত লেভেল-৩ কোচিং সার্টিফিকেটও অর্জন করেন এই লঙ্কান কিংবদন্তি। এখন তিনি পুরোদস্তর স্পিন কোচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ