Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র নৌবাহিনীর জাহাজ ‘তুলসা’ চট্টগ্রাম বন্দরে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৭:৪০ পিএম | আপডেট : ৭:৪৭ পিএম, ৮ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ নৌবাহিনী এবং যুক্তরাষ্ট্র নৌবাহিনীর মধ্যে যৌথ প্রশিক্ষণ ও মহড়া কারাতে-২০২১ অংশগ্রহণকারী যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘তুলসা’ বুধবার চট্টগ্রাম বন্দর জেটিতে পৌঁছেছে। কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মাসুদুল করিম সিদ্দিকী জাহাজটিকে স্বাগত জানান। নৌবাহিনীর একটি সুসজ্জিত বাদকদল ঐতিহ্যবাহী রীতি অনুযায়ী বাদ্য পরিবেশন করে জাহাজটিকে স্বাগত জানায়।

আইএসপিআর জানায়, বাংলাদেশে অবস্থানকালে জাহাজটির অধিনায়ক কমান্ডার উইলিয়াম ডিভোর‌্যাক বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতসহ চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক এবং কমান্ডার বিএন ফ্লিট রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদের সাথে সৌজন্য সাক্ষাত করবেন।

এছাড়া যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ও জাহাজটির অধিনায়ক আজ বৃহস্পতিবার চট্টগ্রামস্থ বানৌজা ঈসাখানের স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিক্সে মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন। গত ৪ ডিসেম্বর এ যৌথ মহড়া শুরু হয়। মহড়া শেষে জাহাজটি আগামী ১১ ডিসেম্বর বাংলাদেশ ত্যাগ করার করা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ