Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১, ২, ৩ এই জায়গাগুলো নিয়ে আমাদের কাজ করতে হবে : মুমিনুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ৫:৪৮ পিএম
বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে এক নাটকীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান। এর মাধ্যমে দুই ম্যাচ সিরিজের দুটিতেই জয় তুলে নিয়ে সিরিজ জয় করেছে। দ্বিতীয় ম্যাচটির প্রায় তিনদিন বৃষ্টি ছিল। এমন একটি ম্যাচেও হেরেছে বাংলাদেশ। মূলত ওপেনার ও টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতাতেই এটি হয়েছে। ম্যাচ শেষে বিষয়টি স্বীকার করেছেন টাইগার দলপতি মুমিনুল হক। তিনি বলেছেন টপ অর্ডার নিয়ে অনেক কাজ করতে হবে। এ ব্যপারে তিনি বলেন, ‘প্রথম ইনিংস থেকে দ্বিতীয় ইনিংসে আমাদের ভালো করার সুযোগ ছিল। আমারা আশা জাগানিয়া পারফরমেন্স দেখেছি সাকিব, লিটন ও মুশফিকের কাছ থেকে। কিন্তু শেষ পর্যন্ত আমাদের কাজটা শেষ করতে পারিনি। যদি আপনি প্রথম দুই-তিনটি উইকেট হারিয়ে ফেলেন তখন ম্যাচে ফেরা অনেক কঠিন। আমাদের ১, ২, ৩ ও ৪ নাম্বার জায়গাগুলো নিয়ে অনেক কাজ করতে হবে।  লিটন ঢাকা ও চট্টগ্রাম দুই জায়গায় ভালো করেছে। আশা করি সে এটি ধরে রাখবে। 
 
এদিকে ম্যাচটিতে প্রথম ইনিংসে পাকিস্তান ৩০০ রান করে। জবাবে বাংলাদেশ ৮৭ ও ২০৫ রান করে অলআউট হয়।
 
ম্যাচটির প্রথম ইনিংসে বাংলাদেশ তাদের প্রথম তিনটি উইকেট হারায় ২২ রানে। দ্বিতীয় ইনিংসে প্রথম তিনটি উইকেট হারায় ১৯ রানে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ