Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীনগরে ব্যক্তিগত সংগ্রহশালা থেকে শতাধিক বিদেশী মুদ্রা চুরি

প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : বিক্রমপুর সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি মুজিব রহমান ও তার ভাই স ম মিজানের ব্যক্তিগত সংগ্রহশালা থেকে বিশ্বের প্রায় শতাধিক দেশের তিন শতাধিক ধাতব ও কাগুজে মুদ্রা চুরি করে নিয়ে গেছে দুবৃত্তরা। গত শুক্রবার রাতে উপজেলার ভাগ্যকুল বাজারের স ম মিজানের ব্যবসা প্রতিষ্ঠান থেকে মুদ্রাগুলো চুরি হয়। তবে মুদ্রাগুলো চুরি হলেও ল্যাপটপ, মোটরসাইকেল, টেবিল ফ্যানসহ কোন মূল্যবান জিনিসই খোয়া জায়নি। কবি ও সাহিত্যিক মুজিব রহমান জানান, প্রায় ত্রিশ বছর ধরে মুদ্রাগুলো তিল তিল করে সংগ্রহ করেছি। যেখানে গিয়েছি নতুন ধরনের ধাতবমুদ্রা পেলেই সংগ্রহ করেছি। ঢাকা ও কলকাতা থেকে সংগ্রহশালার জন্য মুদ্রা কিনেছি।
বিদেশ থেকে আসা বন্ধুদের ও পরিচিত ভাইদের কাছ থেকে আমি এবং আমার ছোট ভাই স ম মিজান মুদ্রাগুলো সংগ্রহ করেছি। ছোট ভাইয়ের ফার্নিচারের দোকানের ডেক্সে মুদ্রাগুলো গøাস দিয়ে আটকানো ছিল। ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, মধ্যপ্রাচ্য, পূর্ব এশিয়া, দক্ষিণ এশিয়া, চীন, কোরিয়া, জাপান, ম্যাক্সিকোসহ শতাধিক দেশের মুদ্রা ছিল। মূল্যবান জিনিসপত্র না নিয়ে শুধু মুদ্রাগুলো নেয়ায় ধারণা করা হচ্ছে অক্রোশ থেকে এমনটি করা হয়েছে। এ ব্যাপারে শ্রীনগর থানায় অভিযোগের প্রক্রিয়া চলছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীনগরে ব্যক্তিগত সংগ্রহশালা থেকে শতাধিক বিদেশী মুদ্রা চুরি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ