Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিরোজপুরে একযোগে পাঁচ বিদ্যালয়ে চুরি

পিরোজপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

পিরোজপুর সদর উপজেলার ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে চুরির ঘটনা ঘটেছে। এসময় চোরেরা ল্যাপটপ, প্রজেক্টরসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যায় বলে সংশ্লিষ্ট বিদ্যালয় সূত্রে জানা গেছে। গতকাল সোমবার এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশে পিরোজপুর সদর থানায় ২টি সাধারণ ডায়েরি করা হয়েছে বলে জানিয়েছেন পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ. জা. মো মাসুদুজ্জামান।
স্কুল ও উপজেলা শিক্ষা কর্মকর্তা সূত্রে জানা গেছে, পিরোজপুর সদরের ভাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উপজেলার শংকরপাশা ইউনিয়নের উত্তর শংকরপাশা হক সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ বাশবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদোখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত রোববার রাত ১২টা থেকে সকাল ৫টার মধ্যে দরজার তালা ভেঙে চোর ঢোকে। এসময় ভাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২টি অকেজো ল্যাপটপ ও ১টি অকেজো প্রোজেক্টর নিয়ে যায়। আর অন্যান্য স্কুল থেকে যে সব সামগ্রী চুরি হয়েছে তার কোন তালিকা এ রিপোর্ট লেখা পর্যন্ত পিরোজপুর সদর উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে এসে পৌছায়নি।
এ বিষয়ে পিরোজপুর সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আমজাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি শঙ্কিত। সুন্দর পরিবেশকে অশান্ত পরিবেশ করার জন্য এটি একটি পরিকল্পিত কাজ। ৩টি স্কুলে চুরি ও ২টিতে তালা ভাঙার সংবাদ তার কাছে এসেছে। তবে সে দু’টি থেকে কোন মালামাল চোরে নিয়েছে কিনা তিনি তা জানেন না। তিনি স্ব স্ব স্কুল প্রধানকে থানায় সাধারণ ডায়েরি করার জন্য বলেছেন। পিরোজপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আ. জা. মো মাসুদুজ্জামান জানান, ২টি স্কুল চুরি হওয়ার সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যালয়ে চুরি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ