Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আনন্দমোহন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের উত্তেজনার জেরে হল বন্ধ

ময়মনসিংহ বু্্যরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৪:১০ পিএম

কেন্দ্রীয় ছাত্রলীগের এক সিদ্ধান্তে হঠাৎই অশান্ত হয়ে উঠেছে ময়মনসিংহ নগরীতে অবস্থিত ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ আনন্দমোহন কলেজ। গত শুক্রবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আনন্দমোহন কলেজ ছাত্রলীগ ইউনিউটি জেলা ছাত্রলীগের অধীনস্থ ইউনিট হিসেবে বিবেচিত হবে। মূলত এর পরপরই উত্তপ্ত হয়ে উঠে কলেজটি।

একপর্যায়ে শনিবার সন্ধ্যায় কলেজ কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য আবাসিক হল বন্ধ করার ঘোষণা দেয়। কলেজটির অধ্যক্ষ প্রফেসর মো: আমান উল্লাহ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে রাত সাড়ে আটটার মধ্যে ছাত্রদের এবং রোববার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়। দূর দূরান্তের শিক্ষার্থীরা কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে অনেকটা বাধ্য হয়েই হল ত্যাগ করেছে।

সূত্র জানায়, কেন্দ্রীয় ছাত্রলীগের ওই সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশের পর রাতেই একদফা বিক্ষোভ করে কলেজ ছাত্রলীগের একটি অংশ। পরে শনিবার সকাল থেকেই ওই নির্দেশনা বাতিলের দাবি জানিয়ে আবারও বিক্ষোভ করে ছাত্রলীগ। একপর্যায়ে মহানগর ও জেলা ছাত্রলীগের অনুসারীদের মধ্যে উত্তেজনা, ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ এবং হাতাহাতির ঘটনাও ঘটে।

রোববার সকালে কলেজ ক্যাম্পাসে গিয়ে ছাত্রীদের হল ছাড়তে দেখা গেছে। করোনার কারণে দেড় বছর পর গত ১ ডিসেম্বর হল খুলার পর ৩ দিনের মাথায় ফের বন্ধ হওয়ায় বেশ বিপাকে পড়েছেন তারা।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক ওয়াজেদ আলী বলেন, শিক্ষার্থীরা হল ছেড়ে গেছেন। কোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ