Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৯:৩৬ এএম | আপডেট : ৯:৪৫ এএম, ৪ ডিসেম্বর, ২০২১
বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ ঢাকার মিরপুর স্টেডিয়ামে টসে জিতেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। আর টসে জিতে ব্যাট নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 
 
এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে জয় পায় পাকিস্তান। ম্যাচটিতে ৮ উইকেটের ব্যবধানে জিতে নিয়ে সিরিজে এগিয়ে আছে তারা। এ দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের ম্যাচ। 
 
ফলে সিরিজ বাঁচাতে হলে বাংলাদেশকে এ ম্যাচটিতে জয়ই পেতে হবে। কারণ ম্যাচটি ড্র হলেও ১-০ ব্যবধানে এগিয়ে থাকায় শিরোপা নিয়ে যাবে পাকিস্তান।
 
প্রথম টেস্টে যে দল নিয়ে খেলে পাকিস্তান। সেই একই দল নিয়ে দ্বিতীয় টেস্টে খেলতে নামছে পাকিস্তান।
 
অপরদিকে বাংলাদেশ তিনটি পরিবর্তন হচ্ছে। ম্যাচটিতে অভিষেক হচ্ছে ওপেনার মাহমুদুল হাসান জয়ের। দলে ফিরেছেন খালেদ আহমেদ ও সাকিব আল হাসান। সাইফ হাসান, আবু জায়েদ রাহী ও ইয়াসির আলী রাব্বির বদলে দলে এসেছেন তারা।
চট্টগ্রামে হওয়া প্রথম ম্যাচটিতে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আআব্দুল্লাহ শফিক দুর্দান্ত খেলেছিলেন। পাকিস্তানকে বেকায়দায় ফেলতে হলে এই দুই ওপেনারকে দ্রুত ফেরাতে হবে। 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ