Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পারভিন ববির সম্পত্তির ৮০ শতাংশ যাবে মহিলা-শিশুদের উন্নয়নে

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মৃত্যুর ১১ বছর পর অবশেষে বাস্তবরূপ পেতে চলেছে বলিউড তারকা পারভিন ববির শেষ ইচ্ছা। তার সম্পত্তির ৮০ শতাংশ দেয়া হবে প্রান্তিক মহিলা ও শিশুদের জন্য। সম্পত্তি সংক্রান্ত জটিলতার জন্য ১১ বছর ধরে আদালতে আটকে ছিল এই অভিনেত্রীর উইল। অবশেষে তা কার্যকর হতে চলেছে।
১৯৭০-৮০-তে একের পর এক জনপ্রিয় হিন্দি ছবিতে অভিনয় করা পারভিন ববির লাশ উদ্ধার হয়েছিল মুম্বাইয়ের জুহুতে রিভেরা অ্যাপার্টমেন্টে তার ফ্ল্যাট থেকে। তিন দিন ধরে দরজার বাইরে খবরের কাগজ ও দুধের প্যাকেট জমা হতে দেখে সন্দেহ হয়েছিল প্রতিবেশীদের। খবর পেয়ে পুলিশ এসে দরজা ভেঙে উদ্ধার করে ৫৮ বছরের পারভিন ববির লাশ। ২০০৫-এ তার মৃত্যুর কয়েক দিন পর তার মামা মুরাদ খান পারভিন ববির একটি উইল প্রকাশ্যে আনেন। যেখানে বলা হয় তার সম্পত্তির ৮০ শতাংশ অর্থ দিয়ে একটি ট্রাস্ট গঠন করা হবে। এই ট্রাস্ট প্রান্তিক মহিলা ও শিশুদের জন্য কাজ করবে। বাকি ২ধ০% পাবেন মুরাদ খান নিজেই।
কিন্তু এই উইল মানতে চাননি পারভিন ববির বাবার দিকের আত্মীয়রা। তারা উইলে কিছুই না পাওয়ায় উইলটি জাল বলে দাবি করে আদালতের দ্বারস্থ হন। সেই থেকে ঝুলেই ছিল সবকিছু। অবশেষে পারভিন ববির আত্মীয়রা উইলটি আসল বলে মেনে নিলে মামলা খারিজ হয়ে গেল। যত তাড়াতাড়ি সম্ভব প্রয়াত অভিনেত্রীর সম্পত্তির মূল্যায়ন করে তা উইল মোতাবেক ভাগ করার নির্দেশ দিয়েছে আদালত।
পারভিন ববির জুহুতে সমুদ্রের ধারে একটি ২,৩০০ স্কোয়ার ফুটের ফ্ল্যাট, জুনাগড়ে একটি হাভেলি, গয়না ও ব্যাঙ্কে ২০ লাখ টাকা রয়েছে। এছাড়াও বেশ কিছু বিনিয়োগও রয়েছে প্রয়াত অভিনেত্রীর। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পারভিন ববির সম্পত্তির ৮০ শতাংশ যাবে মহিলা-শিশুদের উন্নয়নে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ