Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলিম লীগ নেতা এ.এন.এম ইউসুফের অবদান অনস্বীকার্য মুসলিম লীগ

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভারত বিভক্তির পূর্বে গণভোটের মাধ্যমে আসাম প্রদেশ থেকে বর্তমান সিলেট বিভাগকে তদানীন্তন পূর্ব পাকিস্তানে তথা বাংলাদেশের সাথে যুক্ত করার পেছনে যাদের অবদান ঐতিহাসিকভাবে সত্য তাদের মধ্যে এ.এন.এম ইউসুফ অন্যতম। অথচ ইতিহাসের এই নায়কদের কথা জাতীয় ভিত্তিতে পরবর্তী প্রজন্মের জন্য সংরক্ষণ করা হচ্ছে না। জনাব ইউসুফ শুধু একজন নির্লোভ রাজনীতিবিদই ছিলেন না, একজন নিবেদিতপ্রাণ সমাজ সেবকও ছিলেন। নিজ জেলা কুলাউড়ার শিক্ষা বিস্তারের জন্য তিনি নিজ উদ্যোগে চারটি স্কুল-কলেজ প্রতিষ্ঠা করে গেছেন। তার অবদান অনস্বীকার্য।
গতকাল বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাবেক সভাপতি সাবেক এম.পি এ্যাডভোকেট এ.এন.এম ইউসুফের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্র মুসলিম লীগ আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে বক্তাগণ এ অভিমত প্রকাশ করেন। ছাত্র মুসলিম লীগের আহ্বায়ক জনাব এস.এইচ খান আসাদের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের। দলের প্রচার সম্পাদক শেখ এ সবুরের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সভাপতি রকিবুল ইসলাম রিপন, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব সাইফুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সাংগঠনিক সম্পাদক ফকরুল ইসলাম প্রমুখ। দলীয় নেতৃবৃন্দের মধ্যে দলের সিনিয়র নেতা প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, স্ট্যান্ডিং কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী ও শহীদুল্লাহ খালাশী, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান ও মুরতুজা আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শেখ এ কাইয়ূম, দফতর সম্পাদক খোন্দকার জিল্লুর রহমান, কোষাধ্যক্ষ শহুদুল হক ভূঁইয়া, মহিলা সম্পাদিকা ডাঃ হাজেরা বেগম, সমাজ কল্যাণ সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক কাজী এ.এ কাফী, বাণিজ্য সম্পাদক ফারুক আহমেদ, সহ-দফতর সম্পাদক আবু বক্কর সিদ্দীক প্রমুখ বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন। আলোচনা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ নেতা এ.এন.এম ইউসুফের অবদান অনস্বীকার্য মুসলিম লীগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ