Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাটহাজারী মাদ্রাসায় দাফন করা হবে হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম জিহাদী-কে

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৮:০৫ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূরুল ইসলাম জিহাদিকে হাটহাজারী মাদ্রাসার মাকবারায়ে জামিয়া কবরস্থানে আল্লামা শাহ আহমদ শফী ও আল্লামা জুনায়েদ বাবুনগরীর ও হাটহাজারী মাদ্রাসা শিক্ষক ও সাবেক পরিচালক মাওলানা আব্দুস সালাম চাটগামীর পাশে দাফন করার সিদ্ধান্ত নেয়ে হয়েছে।

এপ্রসঙ্গে মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া বলেন, গত কিছু দিন আগে তিনি আমার কাছে নিজের একান্ত ইচ্ছা প্রকাশ করে বলেছিলেন, “কখন মৃত্যুর ডাক আসে জানি না। আমার মনের একান্ত ইচ্ছা, আমার মৃত্যুর পর আমার লাশ যাতে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মাকবারায় দাফন করা হয়”। আল্লাহর ইচ্ছায় আজ তার ইন্তিকালের খবর শোনার পর প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দের সাথে পরামর্শ করে মরহুমকে দারুল উলূম হাটহাজারীর মাকবারায় দাফনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ, দারুল উলূম হাটহাজারীর নিজস্ব কবরস্থানটি প্রতিষ্ঠার পেছনে আল্লামা জিহাদী (রহ.)এর বিশেষ ভূমিকা ও অবদান ছিল। এছাড়া তিনি আজীবন দারুল উলূম হাটহাজারীর যে কোন প্রয়োজনে দ্রুত সাড়া দিয়ে এসেছেন এবং জামিয়াকে একান্তই নিজের আপনারাও জানতেন ।

এদিকে হাটহাজারী মাদ্রাসায় ইতিমধ্যে নুরুল ইসলাম জিহাদির দাফনের প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। সোমবার রাতে ঢাকায় তার জানাজা শেষ করে মঙ্গলবার সকালে হাটহাজারী মাদ্রাসায় লাশ দাফন করা হবে বলে জানিয়েছেন মাদরাসার সিনিয়র এক শিক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ