Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ রানে চার উইকেট হারিয়ে অলআউট বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১:৫৪ পিএম
পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৫৭ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে তারা করেছিল ৩৩০ রান। জবাবে পাকিস্তান করেছিল ২৮৬ রান। ফলে এখন ম্যাচ জিততে পাকিস্তানকে করতে হবে ২০২ রান। 
 
নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ গতকাল শুরু থেকে চাপে পরে। তবে আজ সকালে লিটন দাস ও ইয়াসির আলী মিলে টাইগারদের একটি ভালো পর্যায়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ইয়াসির মাথায় আঘাত পেলে নতুন করে শুরু হয় বাংলাদেশের দুরঅবস্থা। তবুও এক পাশ আগলে রেখে খেলে যাচ্ছিলেন লিটন। তুলে নিয়েছিলেন হাফসেঞ্চুরি। কিন্তু দলীয় ১৫৭ রানের সময় তিনি ৫৯ রান করে শাহিন আফ্রিদির বলে আউট হলে ধসে পরে টাইগাররা। 
 
ম্যাচটিতে ১৫৩ রানের সময় বাংলাদেশ সপ্তম উইকেট হিসেবে হারায় নুরুল হাসান সোহানকে। কিন্তু এরপর শাহিনের তোপে পরে ১৫৭ রানের মাথায় তিনটি উইকেট হারায়। মানে শেষ পাঁচ রানে চারটি উইকেট হারায় মুমিনুল বাহিনী। পাকিস্তানের হয়ে দ্বিতীয় ইনিংসে একা পাঁচটি উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি। দ্বিতীয় সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন সাজিদ খান। বাকি দুটি পেয়েছেন হাসান আলী। 
 
এর আগে  প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ইনিংসে হাফসেঞ্চুরি করেছেন লিটন দাস। এটি তার ক্যারিয়ারের দশম হাফসেঞ্চুরি।নিজেদের দ্বিতীয় ইনিংসে পুরো দল যখন ব্যর্থ হলো তখন ফের জ্বলে উঠেন লিটন।


 

Show all comments
  • M Shehab ২৯ নভেম্বর, ২০২১, ৬:০৭ পিএম says : 0
    Very bad performance
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ জিহাদুল ইসলাম ২৯ নভেম্বর, ২০২১, ৬:০৯ পিএম says : 0
    বাংলাদেশের খেলোয়াড় যে বোকা সবাই এখন বুঝে তারা শুধু মানুষকে আশা দিয়ে রাখে আর আশা কখনো পূরণ হবে না তারা রাজনীতি দিয়েই একজনকে আরেকজনের বিরুদ্ধে বসে থাকে সমাধান কি জিনিস সেটা জানে না তাই তো আজ বাংলাদেশের খেলোয়াড়দের ভিতরে একজন ভালো দক্ষতা খেলোয়ার না ই
    Total Reply(0) Reply
  • SI Rony ২৯ নভেম্বর, ২০২১, ৬:০৯ পিএম says : 0
    আবার এই বাংলাদেশই জিম্বাবুয়েকে পেলে শেষ ৪ উইকেটে ১৫০-২০০ করে ফেলতে পারে।
    Total Reply(0) Reply
  • Mbbs Sabbir ২৯ নভেম্বর, ২০২১, ৬:০৯ পিএম says : 0
    উইকেট থেকে রান বেশি সমস্যা নাই৷ ভাগ্যিস 4 রানে 5 টা যায় নাই৷
    Total Reply(0) Reply
  • Md Mkarim ২৯ নভেম্বর, ২০২১, ৬:১০ পিএম says : 0
    উচিৎ কাজ হয়েছে,মনের চাওয়া পূরণ হইছে, দেশ প্রেম গাছে মানব প্রেম হৃদয়ে অহংকার যথা তথায় স্বীয় প্রেমের প্রতিফলন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ