Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাকিব-নাফিস যা করেছিলেন ঠিক তাই করলেন মুশফিক-লিটন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ২:৫৪ পিএম
৪৯ রানের মধ্যে প্রথম চার উইকেট নেই। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে শুরুতে এমনই ধাক্কা খায় বাংলাদেশ। কিন্তু সেই ধাক্কা সামলে উঠে পঞ্চম উইকেটের জুটিতে বিশাল পার্টনারশিপ গড়ে তুলেছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। তাদের দুইজনের দৃঢ় ব্যাটিংয়ে আজ প্রথমদিন চা বিরতির আগে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান করেছে টাইগাররা। লিটন ৬২ ও মুশফিক ৫৫ রানে অপরাজিত আছেন। চা বিরতির আগে তারা দুইজন মিলে পঞ্চম উইকেটের জুটিতে ১২৩ রান করেছেন। 
 
এর আগে ২০১১ সালে এই পাকিস্তানের বিপক্ষে ৪৩ রানে চারটি উইকেট হারায় বাংলাদেশ। এরপর পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেছিলেন শাহরিয়ার নাফিস ও সাকিব আল হাসান। তারা দুইজন মিলে এই জুটিতে ১৮০ রান করেছিলেন। আজও পঞ্চম উইকেটের জুটিতে হাল ধরেছেন মুশফিক ও লিটন। 
 
পাকিস্তান এই ম্যাচটির আগে ও ২০১১ সালের পর সব মিলিয়ে ১৩ বার প্রতিপক্ষ দলের প্রথম চারটি উইকেট তুলে নিয়েছে ৫০ রানের নিচে। কিন্তু ২০১১ সালের পর এবারই প্রথমবার তাদের বিপক্ষে কোন দেশের খেলোয়াড় পঞ্চম উইকেটে ১০০ বা তার বেশি রানের পার্টনারশিপ গড়েছেন। আবার সেটি বাংলাদেশই। সূত্র : ক্রিকইনফো


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ