Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ২:২৫ পিএম | আপডেট : ৩:০১ পিএম, ২৬ নভেম্বর, ২০২১
পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে নিজেদের প্রথম ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন মুশফিকুর রহিম। এটি তার টেস্টে ২৪তম হাফসেঞ্চুরি। 
 
এই হাফসেঞ্চুরি করার আগে মুশফিক তামিমকে টপকে বাংলাদেশের হয়ে বাংলাদেশের মাটিতে টেস্টে সর্বোচ্চ রানের মালিক হন। বাংলাদেশের মাটিতে তামিম ৩৭ ম্যাচ খেলে ২৬২০ রান করেছেন। মুশফিক ৪৪ ম্যাচ খেলে তা পার করে আরো বাড়িয়ে নিচ্ছেন। টেস্টে টাইগারদের হয়ে এদিক দিয়ে তৃতীয় সর্বোচ্চ রান করেছেন সাকিব আল হাসান। ৩৮ ম্যাচ খেলে তিনি করেছেন ২৫৪৫ রান।
 
এর আগে মুশফিকের আগে হাফসেঞ্চুরি করেন লিটন দাস। ম্যাচটিতে মাত্র ৪৯ রানে নিজেদের প্রথম ম্যাচে চারটি উইকেট হারায় টাইগাররা। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন দাস। অবশেষে ইনিংসের প্রথম হাফসেঞ্চুরিটি তুলে নিয়েছেন লিটন। তার পাশাপাশি ফিফটি করার দ্বার প্রান্তে আছেন মুশফিকও। এটি তার টেস্ট ক্যারিয়ারে দশম হাফসেঞ্চুরির মার। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ১১৭ বল খেলে ৬০ রানে অপরাজিত আছেন। অপরদিকে মুশফিক ১১১ বল খেলে করেছেন ৫২ রান। তারা দুইজন মিলে ১০০ রানের পার্টনারশিপও গড়েছেন। ৫ ওভার শেষে বাংলাদেশের রান ১৬৬।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ