Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পঞ্চাশ পূর্ণ হওয়ার আগে টাইগারদের চার উইকেটের পতন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২১, ১১:১৮ এএম | আপডেট : ১১:২১ এএম, ২৬ নভেম্বর, ২০২১
পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। শুরুটা ভালো হলেও হঠাৎ ছন্দপতন হয়েছে তাদের। 
 
ম্যাচটিতে ৫০ রান হওয়ার আগেই চারটি উইকেট হারিয়ে ফেলেছে টাইগাররা। দলের ৪৯ রানের সময় ধরে খেলতে থাকা নাজমুল হাসান শান্ত ১৪ রান করে ফাহিম আশরাফের বলে আউট হয়েছেন। তার করা লো শটকে দুর্দান্তভাবে ক্যাচ বানিয়ে তা ধরে ফেলেন সাজিদ খান। 
 
দলীয় ৪৭ রানের সময় ১৯ বল খেলে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে মাত্র ৬ রান করে ফিরেছেন অধিনায়ক মুমিনুল হক। তাকে মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান সাজিদ। 
 
এর আগে দলীয় ৩৩ রানের সময় দ্বিতীয় উইকেটের পতন ঘটেছে বাংলাদেশের। আর দ্বিতীয় ব্যটসম্যান হিসেবে ফিরে গেছেন ওপেনার সাদমান ইসলাম। তিনি ১৪ রানে হাসান আলীর বলে এলবিডব্লিউ আউট হয়ে ফিরে গেছেন। প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হর সাইফ হাসান।  দুর্দান্ত শুরুর সম্ভাবনা দেখিয়েও দলীয় ১৯ রানের সময় ১৪ রান করে শাহীন আফ্রিদির বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরে যান অপর ওপেনার সাইফ হাসান। 
 
শাহীন আফ্রিদির করা বাউন্সার ও তীব্র গতিতে করা বলটি কোনমতে ঠেকান সাইফ। কিন্ত এত করে ক্যাচ উঠে যায়। যা শর্টে দাঁড়ানো আবিদ আলী সহজেই লুফে নেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ