Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনা থেকে ছয় শতাধিক প্রতিনিধি আ’লীগের কাউন্সিলে যোগ দিচ্ছেন

প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : আগামী ২২ ও ২৩ অক্টোবর ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে অত্যন্ত জাকজমকপূর্ণ আয়োজনে আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রীয় কাউন্সিলকে ঘিরে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ নড়েচড়ে বসেছে। নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।
এদিকে, খুলনা মহানগর ও জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ইতিমধ্যেই সভা করে কাউন্সিলর ও ডেলিগেটদের একটি নামের তালিকা তৈরী করা হয়েছে। তালিকায় নাম না থাকলে সম্মেলন স্থলে ঢোকা যাবে না কেন্দ্র থেকে এমন নির্দেশ রয়েছে। এ কারণে খুলনা মহানগর থেকে ৬৮জন কাউন্সিলর এবং ১৩৫জন ডেলিগেটের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। তালিকায় যাদের নাম আছে তাদেরকে সম্মেলনের দিন সকালে শাহাবাগের মোড় থেকে কার্ড সংগ্রহ করতে বলা হয়েছে।
অপরদিকে, খুলনা জেলা আ’লীগের সভায় ৭৬জন কাউন্সিলর এবং ৯ উপজেলা থেকে ২২৮জন ডেলিগেটের একটি তালিকা তৈরি করা হয়েছে। সর্বশেষ খবর অনুযায়ী খুলনা থেকে অন্তত ছয় শতাধিক কাউন্সিলর ও ডেলিগেট কাউন্সিল অধিবেশনে যোগ দিচ্ছেন। অনেকেই আগে ভাগে ঢাকায় পৌঁছে গেছেন। বাকীরা আজ শুক্রবারের মধ্যে ঢাকায় পৌঁছাচ্ছেন বলে জানা গেছে।
এদিকে, খুলনা বিভাগে সাংগঠনিক সম্পাদক পদে বর্তমান দায়িত্ব পালন করছেন সাবেক ছাত্রনেতা বিএম মোজাম্মেল হক এমপি। আসন্ন কাউন্সিলে এ বিভাগে সাংগঠনিক সম্পাদক পদে নতুন মুখ আসতে পারে। নতুন মুখের মধ্যে আলোচনায় আছেন নব্বই দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজপথের সাহসী যোদ্ধা, আ’লীগের বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা এসএম কামাল হোসেন, ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, সাইফুজ্জামান শিখর ও আবদুল মজিদ। এরমধ্যে এসএম কামাল হোসেনের সম্ভাবনাই বেশী বলে আ’লীগের কেন্দ্রীয় সূত্র থেকে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা থেকে ছয় শতাধিক প্রতিনিধি আ’লীগের কাউন্সিলে যোগ দিচ্ছেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ