Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

র‌্যাঙ্কিংয়ে আফিফের উন্নতি, নাঈম-মাহমুদউল্লাহর অবনতি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

পাকিস্তানের বিপক্ষে দলের বাজে পারফরম্যান্সের সিরিজে ব্যাট হাতে কিছুটা অবদান রাখার পুরস্কার পেয়েছেন আফিফ হোসেন। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের এই ক্রিকেটারের। পিছিয়েছেন ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও অধিনায়ক মাহমুদউল্লাহ।
বাংলাদেশ-পাকিস্তান ও ভারত-নিউ জিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে গতকাল র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা। তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক আফিফ। ১০০ স্ট্রাইক রেটে বাঁহাতি এই ব্যাটসম্যান রান করেছেন ৭৬। এর সুবাদে তালিকার সেরা একশতে ঢুকেছেন তিনি। ২৯ ধাপ এগিয়ে আছেন ৮৫তম স্থানে। নাঈম প্রথম দুই ম্যাচে ১ ও ২ রান করার পর সিরিজের শেষ ম্যাচে খেলেন ৪৭ রানের ইনিংস। সব মিলিয়ে ৫০ রান আসে তার ব্যাট থেকে। অধারাবাহিক এই পারফরম্যান্সে তিন ধাপ পিছিয়ে তিনি আছেন ২৩ নম্বরে। মাহমুদউল্লাহ রান করেছেন কেবল ৩১। যেখানে সর্বোচ্চই ১৩। এর ফলে তিনি এক ধাপ নিচে নেমে অবস্থান করছেন ৩০তম স্থানে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ