Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধান আসামিসহ গ্রেফতার ৪

পটুয়াখালীতে মাসুদ হত্যা

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

পটুয়াখালী সদর উপজেলার বড় বিঘাইয়ে সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান মজনু মোল্লার ব্যক্তিগত মোটরসাইকেল চালক মাসুদ বেপারী হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র চেয়ারম্যানের ঘরের পাশে ডোবা থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, এ ঘটনার সাথে জড়িত ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার আসামিরা হলÑ আল আমিন, বিল্লাল হোসেন, মাসুদ বিল্লাহ ও অন্য একজনের নাম তদন্তের স্বার্থে প্রকাশ করেননি।
তিনি আরো জানান, মাসুদ রানা ব্যাপারীকে কুপিয়ে হত্যা করে জনৈক শ্যামল ডাক্তারের ডোবায় ফেলে রাখা হয়। মাসুদের ভাই মাহফুজুর রহমান পটুয়াখালী সদর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে গত ৭ নভেম্বর মামলা রুজু করেন। মামলা রুজুর ৫ ঘণ্টার মধ্যেই হত্যাকাণ্ডে জড়িত ৪ আসামিকে গ্রেফতার কর হয়।
আটকদের জিজ্ঞাসাবাদে জানায়, নির্বাচনকালীন সময়ে তারা স্থানীয় চেয়ারম্যান পদপ্রার্থী মজনু মোল্লার সমর্থনে প্রচারণা চালাতো। স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বে ভিকটিম মাসুদ রানাকে টার্গেট করে রাজনৈতিক ফায়দা হাসিল করার জন্য হত্যাকাণ্ড ঘটানো হয়। গ্রেফতার আসামি আল আমিন দায় স্বীকার করে ঘটনার সাথে জড়িত অন্য আসামির নাম উল্লেখ করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। গত ১১ নভেম্বর বড় বিঘাই এলাকা হতে স্থানীয়দের সহায়তায় ঘটনার মাস্টারমাইন্ড বিল্লাল হোসেনকে গ্রেফতার করা হয়। অপর আসামি মাসুম বিল্লাহকে ২৩ নভেম্বর পালিয়ে ঢাকা যাওয়ার পথে মির্জাগঞ্জ থানা এলাকা হতে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য, গত ৬ নভেম্বর দিবাগত রাতে মাসুদে রানাকে হত্যা করে পটুয়াখালী সদর উপজেলার বড় বিঘাই ইউনিয়নের দক্ষিণ গ্রামের একটি পুকুরে ফেলে রেখে যায় আসামিরা। মাসুদ বড় বিঘাই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের লতিফ ব্যাপারীর ছেলে। তিনি বড় বিঘাই ইউনিয়নের আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী অহিদুজ্জামান মজনু মোল্লার ব্যক্তিগত মোটরসাইকেল চালক ছিলেন। মজনু মোল্লা সাবেক চেয়ারম্যান ছিলেন। ১১ নভেম্বরের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ