Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিআরসেভেন রোনালদো এখন সিআর ৮০০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১:০০ পিএম
চ্যাম্পিয়ন্স লিগে গতকাল রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এ ম্যাচটিতে একটি গোল করেছেন   ক্রিশ্চিয়ানো রোনালদো।  গোলটি ছিল তার ক্যারিয়ারের ৮০০তম গোল। নিজের ক্যারিয়ারের ৮০০তম গোলটি তিনি করে দলকে দুঃসময়ে জয় এনে দিলেন।  অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগে এটি ছিল তার ১৪০তম গোল। 
 
এই ৮০০টি গোলের মধ্যে ৫টি তিনি করেছেন স্পোর্টিং সিপির হয়ে। রিয়াল মাদ্রিদের হয়ে করেছেন ৪৫১টি গোল। জুভেন্টাসের হয়ে ১০১টি। বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১২৮টি। আর পর্তুগালের হয়ে করেছেন ১১৬টি গোল। এর মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।
 
রোনালদো তার গোলের প্রথম সেঞ্চুরিটি করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। গোলের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ সেঞ্চুরিটি পূর্ণ করেছিলেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। নিজের ৭০০তম বা সপ্তম সেঞ্চুরিটি তিনি করেছিলেন ২০১৯ সালে পর্তুগালের জার্সিতে। গতকাল করলেন ৮০০তম গোলটি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ