Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকা নিন, নইলে মরতে হবে’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিশ্বের বিভিন্ন দেশে ফের করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। এমন অবস্থায় নিজ দেশের নাগরিকদের দ্রুত টিকা নেওয়ার তাগিদ দিয়েছেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেনস স্পান।
গত সোমবার জার্মানির রাজধানী বার্লিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। জেনস স্পান বলেন, করোনার ডেল্টা ধরণকে প্রতিহত করতে হলে টিকার বিকল্প নেই।

তিনি বলেন, টিকা নিন। নইলে এবারের শীত মৌসুম শেষ হতে হতে হয় সবাই করোনায় ভুগবেন, নয়তো মরবেন। টিকা বাধ্যতামূলক করার পক্ষে আমি নই। তবে নৈতিক দায়িত্ববোধ থেকে সবার টিকা নেওয়া উচিত।
উল্লেখ্য, জার্মানিসহ ইউরোপের অনেকে দেশেই কিছুদিন ধরে করোনার সংক্রমণ বাড়ছে। এতে নতুন করে বিধিনিষেধ জারি করেছে কর্তৃপক্ষ। সূত্র : বিবিবি নিউজ, ডয়সে ভেলে।



 

Show all comments
  • Shanto ২৪ নভেম্বর, ২০২১, ৯:৫৬ এএম says : 0
    প্রথমে আমি ভেবেছিলাম যে ভূয়া ভাইরাস হচ্ছে মানুষকে হত্যার জন্য জৈব অস্ত্র। কিন্তু এখন আমি বিশ্বাস করি নকল বিষাক্ত টিকা হচ্ছে আসল জৈব অস্ত্র। তাই WHO, সরকার এবং মূলধারার গণমাধ্যমগুলি ভুয়া ভ্যাকসিন মানুষ যাতে নেয় সে জন্য মানুষের মগজ ধোলাই করছে নানারকম নাটকের মাধ্যমে।
    Total Reply(0) Reply
  • Shanto ২৪ নভেম্বর, ২০২১, ৯:৫৬ এএম says : 0
    অসংখ্য রকম মিথ্যা প্রতারণা ভন্ডামিপূর্ণ নাটক মিথ্যা ভাইরাস এর উপর তৈরি করে মানুষের দেহে গণহারে বিষাক্ত ভ্যাকসিন দেয়ার ফলে পৃথিবীতে হাজার হাজার লোক নানান ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দ্বারা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছে আর এখন সেই মৃত্যুকে কথিত ভাইরাসের নতুন ধরনের মাধ্যমে হয়েছে বলে মিথ্যা নাটক সাজানো হচ্ছে, যাতে এই বিষাক্ত ভ্যাকসিন আরো নতুন নতুন মিথ্যা ভন্ডামি প্রতারণামূলক নাটকের মাধ্যমে মানুষকে দেয়া যায়। এই মিথ্যা ভ্যাকসিন নিঃসন্দেহে জৈব অস্ত্র মানুষকে হত্যার জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ