Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নয়াদিল্লিতে মমতার সাথে জাভেদ আখতারের সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বিশিষ্ট গীতিকার জাভেদ আখতার সক্রিয় রাজনীতি করেন না। কিন্তু মোদি জমানার নানা সিদ্ধান্তের বিরুদ্ধে মুখ খুলেছিলেন। বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে তার অত্যন্ত মধুর সম্পর্ক। এবার তিনি নিজেই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলেন। সেখানে বেশ কয়েকটি ইস্যু নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয় তার। যা প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। গতকাল দিল্লিতে কংগ্রেসের দুই হেভিওয়েট নেতার যোগ দেওয়ার কথা। তাই এমন গুঞ্জনও শুরু হয়েছে, তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন জাভেদ আখতার।
উল্লেখ্য, জুলাই মাসের সাক্ষাতে জাভেদ আখতার বলেছিলেন, ‘দেশজুড়ে পরিবর্তন চাই। মমতা সেই নেত্রী যিনি শুধু পরিবর্তন চান, ঠিক যেমনটা বাংলায় হয়েছে।’ তখন মমতা বন্দ্যোপাধ্যায় আগ বাড়িয়ে জাভেদ আখতারকে অনুরোধ করেছিলেন যাতে তিনি ‘খেলা হবে’ সেøাগান নিয়ে একটা গান লিখে দেন। সেই গান লেখা হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।
মমতা বন্দ্যোপাধ্যায় এবার আর সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করবেন না বলেই খবর। কারণ কংগ্রেসকে যেভাবে কাজ করতে বলেছিলেন মমতা সেভাবে এগিয়ে আসতে দেখা যায়নি। সেখানে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে নয়াদিল্লিতে পরিবর্তনের বার্তা দিচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। আর তখনই এই সাক্ষাৎ বাড়তি মাত্রা যোগ করেছে। এদিন বিজেপির প্রাক্তন নেতা সুধীন্দ্র কুলকার্নির সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয় মমতার বলে সূত্রের খবর। একসময় অটলবিহারী বাজপেয়ী ও লালকৃষ্ণ আদবানির ঘনিষ্ঠও ছিলেন সুধীন্দ্র। মমতাও তাঁকে আগে থেকে চেনেন। তাই মমতার সঙ্গে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ