Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বুলগেরিয়ায় চলন্ত বাসে পুড়ে ৪৫ জন যাত্রীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

এক ভয়ঙ্কর দুর্ঘটনার সাক্ষী থাকল বুলগেরিয়া। চলন্ত বাসে আগুন লেগে যায়। স্থানীয় প্রশাসন জানিয়েছে এই দুর্ঘটনার এখনও পর্যন্ত ১২টি শিশুসহ কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে। পশ্চিম বুলগেলিরায় এই দুর্ঘটনা ঘটেছিল। নিহতরা প্রত্যকেই পর্যটন ছিল। স্থানীয় কর্মকর্তাদের কথায় উত্তর মেসিডোনিয়ার বাসিন্দা ছিল। তবে কী কারণে বাসে এই ভয়াবহ অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। দুর্ঘটনার যে ছবি সামনে এসেছে তাতে দেখা গেছে বাসটির কোনও অস্তিত্ব নেই। শুধুমাত্র কাঠামোটি রয়েছে। বাসের চেয়ার, জানলা, দরজাসহ সমস্ত যন্ত্রপাতি ভস্মীভূত হয়ে গেছে।
স্থানীয় প্রশাসন জানিয়েছে রাতেই এই দুর্ঘটনা ঘটে। সেই সময় বাসের অধিকাংশ যাত্রী ঘুমিয়ে ছিল বলেও মনে করছেন তারা। জ্বলন্ত বাস থেকে লাফিয়ে বেরিয়া আসতে পেরেছিল মাত্র ৭ জন যাত্রী। তাদের প্রত্যেকেরই চিকিৎসা চলছে সোফিয়া হাসপাতাল। হাসাপাতালের পক্ষ থেকে জানান হয়েছে প্রত্যেকেরই অবস্থা স্থিতিশীল। বুলগেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে এই দুর্ঘটনায় ৪৫ জনের মৃত্যু হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান হয়েছে। প্রাথমিক তদন্তের রিপোর্টের ওপর ভিত্তি করে স্থানীয় প্রশাসন জানিয়েছে বুলগেরিয়ায় একটি হাইওয়েতে এই দুর্ঘটনা ঘটে। হাইওয়েতে কোথাও বাধা পাওয়ায় বাসটিতে আগুন লেগেছে বলেও মনে করা হচ্ছে। টেলিভিষণের ফুটেজে দেখা গেছে রাস্তায় দাঁড়িয়ে থাকা বাসটি দাউ দাউ করে জ্বলছে। আসপাসে বেশ কয়েকটি গাড়িও দাঁড়িয়ে রয়েছে। সূত্র : এশিয়ানেট নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ