Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ বাছাইয়ে টানা দুই ম্যাচে জিতল টাইগ্রেসরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ৭:৫৯ পিএম
আইসিসি ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে বি-গ্রুপে যুক্তরাষ্ট্রের মেয়েদের হারিয়েছে বাংলাদেশ। 
 
ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩২২ রান করে টাইগ্রেসরা। জবাবে যুক্তরাষ্ট্র মাত্র ৫২ রানে অলআউট হয়ে যায়। ফলে বাংলাদেশ পায় ২৭০ রানের বিশাল জয়।
 
বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে শেষ ওভারে হারায় বাংলাদেশ। এখন টানা দুটি ম্যাচে জয় তুলে নিয়ে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে জায়গা করে নেয়ার পথে আরো অনেক দূর এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা। বর্তমানে নিজেদের গ্রুপে শীর্ষস্থানে আছে বাংলাদেশ। 
 
ম্যাচটিতে বাংলাদেশের হয়ে সেঞ্চুরি করেন শারমিন আক্তার। ১৪১ বল খেলে ১৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন শারমিন। বাংলাদেশের মেয়েদের ক্রিকেটের ইতিহাসে যা প্রথম সেঞ্চুরির মার। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৭ রান করেন ফারজানা হক। ওপেনার মুরশিদা খাতুন ৪৭ রান করেন। এছাড়া নিগার সুলতানা। যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন মোকশা চৌধুরী। 
 
এই বিশাল রান তাড়া করতে গিয়ে প্রথম থেকেই টাইগ্রেসদের গতি ও ঘুর্ণির তোপে পরে যুক্তরাষ্ট। তাদের হয়ে ১৬ রান করেন তারা নরিস। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন সিন্ধু শ্রীহর্ষ। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন সালমা খাতুন, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ