Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ফিফার ‘দি বেস্ট’ তালিকা প্রকাশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১০:২৭ এএম
বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা তাদের বছরের সেরা খেলোয়াড়ের পুরষ্কার ‘ফিফা দি বেস্ট’ এর পুরষ্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। যেখানে স্বাভাবিকভাবেই বড় তারকারা জায়গা পেয়েছেন। 
 
এ সংক্ষিপ্ত তালিকায় আছেন মেসি। তার প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তার পিএসজি সতীর্থ নেইমার। এছাড়া করিম বেনজেমা, রবার্ট লেভানদোস্কি, মোহাম্মদ সালাহর মতো তারকারা আছেন। 
 
গতকাল রাতে ২০২১ সালের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় ১১ জনের নাম ঘোষণা করে ফিফা। 
 
২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের পারফরমেন্স বিবেচনায় রেখে এই তালিকা তৈরি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত ফিফার ওয়েবসাইটে ভোট দেয়া যাবে । ২০২২ সালের ১৭ জানুয়ারি ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।
 
ফিফা দ্য বেস্টের সংক্ষিপ্ত তালিকা
 
লিওনেল মেসি (আর্জেন্টিনা/পিএসজি), নেইমার (ব্রাজিল/পিএসজি), করিম বেনজেমা (ফ্রান্স/রিয়াল মাদ্রিদ), কেভিন ডি ব্রুইন (বেলজিয়াম/ম্যানচেস্টার সিটি), ক্রিশ্চিয়ানো রোনালদো (পর্তুগাল/ম্যানচেস্টার ইউনাইটেড), এরলিং হরল্যান্ড (নরওয়ে/বরুশিয়া ডর্টমুন্ড), জর্জিনিয়ো (ইতালি/চেলসি), অ্যাঙ্গোলো কান্তে (ফ্রান্স/চেলসি), রবার্ট লেভানদোস্কি (পোল্যান্ড/বায়ার্ন মিউনিখ), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স/পিএসজি) ও মোহাম্মদ সালাহ (মিশর/লিভারপুল)।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ