Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৌড় দেয়ার ক্ষমতা হারিয়ে ফেলছেন শোয়েব আক্তার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ৪:৪৬ এএম
পাকিম্তানের কিংবদন্তি পেস বোলার শোয়েব আক্তার। যে সময় খেলতেন ছিল ঝাকড়া চুল, রাগান্বিত চোখের চাহনি, গম্ভীর মুখ আর চোখে মুখে ক্ষীপ্রতার ভরপুর।  যাকে বল করতে দৌড়াতে দেখলেই ভয়ে বুক কাঁপত অনেক ব্যাটসম্যানের। বিশ্বের সবচেয়ে গতিময় ক্রিকেটারদের একজন তিনি। ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৬১.৩ কিলো মিটার গতিতে বল করেছেন ।  তার দৌড় ও বল করার ক্ষীপ্রতা দেখে তাকে সবাই ডাকত ’রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ নামে। সেই রাওয়াল পিন্ডি এক্সপ্রেস হয়ত আর কখনো দৌড়াতে পারবেন না। অবাক হচ্ছেন শুনে? শুধু অবাক না রীতি মতো থমকে যাওয়ার মতো কথা। 
 
তবে বিষয়টি দুঃখজনক হলেও সত্যি। শোয়েব আক্তার নিজেই তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জানিয়েছেন বিষয়টি। তিনি বলেছেন, তিনি আর কখনো দৌড়াতে পারবেন না। কারণ তার হাঁটুতে প্রচন্ড সমস্যা দেখা দিয়েছে। যার কারণে হাঁটুতে অনেক বড় অপারেশন করতে হবে। মানে হাঁটুই পরিবর্তন করে ফেলতে হবে তার। ফলে তিনি হয়তো আর কখনো দৌড়াতে পারবেন না। এ ব্যপারে শোয়েব বলেন, ‘আমার দৌড়ানোর দিন শেষ হয়ে আসছে। কারণ আমি হাঁটু পুরোপুরি পরিবর্তন করার অপারেশনের জন্য অস্ট্রেলিয়ার মেলবোর্নে যাব।’
 
সময়ের সঙ্গ সঙ্গে মানুষের জীবন যে কতোটা বদলে যায় তার আরেকটি বাস্তব উদাহরণ হতে যাচ্ছেন শোয়েব আক্তার। সময় যাওয়ার সঙ্গে সঙ্গে বয়স বেড়েছে তার। আর এরফলে রোগ ঝেকে বসেছে শরীরে। তাই এখন হঠাৎ করেই তার জীবনটাই পাল্টে যেতে যাচ্ছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ