Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২১, ১২:১০ এএম
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে রবিবার কলকাতার ইডেন গার্ডেনে নিউজিল্যান্ডকে ৭৩ রানে হারিয়েছে ভারত। এর মাধ্যমে তিন ম্যাচের সবগুলোতে জয় তুলে নিয়ে কিউইদের হোয়াইটওয়াশ করেছে রোহিত শর্মার দল। 
 
ম্যাচটিতে টসে জিতে ৭ উইকেট হারিয়ে ১৮৪ রান করে ভারত। তাদের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন রোহিত শর্মা। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন ইশান কিষান। তিনি তৃতীয় ম্যাচটিতে লুকেশ রাহুলের বদলে খেলার সুযোগ পান। নিউজিল্যান্ডের মিচেল সান্টনার ২৭ রানে তিনটি উইকেট তুলে নেন। অপরদিকে নিউজিল্যান্ড এই রান তাড়া করতে নেমে মাত্র ১১১ রানে অল আউট হয়ে যায়। তাদের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন মার্টিন গাপটিল। ভারতের হয়ে আক্সার প্যাটেল মাত্র ৯ রানে তিনটি উইকেট তুলে নেন।
 
এর আগে সিরিজের প্রথম দুটি ম্যাচে রান তাড়া করে খেলে ভারত। দুটিতেই জয় তুলে নেয় তারা। কিন্তু নিজেদের বোলিং বিভাগ যাচাই করার জন্য গতকাল তৃতীয় ম্যাচে টসে জিতে আগে বোলিং নেন অধিনায়ক রোহিত শর্মা। আর এদিক দিয়েও সফল হয়েছেন তিনি। তার বোলাররা বুঝিয়ে দিয়েছে রান ডিফেন্ড করতেও তার বোলাররা বেশ পারদর্শী।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ