Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গ্রানাডাকে টানা তেরো ম্যাচে হারাল রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১১:২৭ পিএম
স্প্যানিশ লা লিগায় আজ গ্রানাডার বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে স্পেনের সর্বোচ্চ প্রতিযোগিতায় গ্রানাডার বিপক্ষে টানা ১৩টি ম্যাচে জয় তুলে নিয়েছে লস ব্লানকোসরা। 
 
ম্যাচটিতে ১৯ মিনিটের সময় মার্কো আসেনসিও গোল করে রিয়ালকে এগিয়ে নেন। ছয় মিনিট বাদেই ব্যবধান দ্বিগুণ করেন নাচো। তবে এর একটি গোল ৩৪ মিনিটে শোধ করে গ্রানাডা। গোলটি করেন লুইস সুয়ারেজ। প্রথমার্ধে আর কোন গোলের দেখা পায়নি দুই দলের কেউ।  ফলে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যেতে সমর্থ হয় রিয়াল। এরপর বিরতি থেকে ফিরে এসে ৫৬ মিনিটের সময় ভিনিসিয়াস জুনিয়র ও ৭৬ মিনিটের সময় মেন্ডি গোল করলে তখনই বড় জয় নিশ্চিত হয়ে যায় রিয়ালের। ৬৭ মিনিটের সময় ভিনিসিয়াসকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন গ্রানাডার মঞ্চু। ফলে বাকি সময়টা তাদের দশ জনকে নিয়েই খেলতে হয়। 
 
এদিকে আজ গ্রানাডাকে হারিয়ে ক্লাবটির বিপক্ষে টানা ১৩টি ম্যাচে হারিয়ে নিজেদের পুরনো একটি রেকর্ড ছুয়েছে রিয়াল মাদ্রিদ। সেটি হলো লা লিগায় দ্বিতীয় সর্বোচ্চ টানা ম্যাচে জয় তুলে নেয়া। ১৯৫৯-৭০ সাল পর্যন্ত রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে টানা ১৩টি ম্যাচে জয় পেয়েছিল তারা। এখন নতুন করে গ্রানাডার বিপক্ষে এ রেকর্ড গড়ল রিয়াল মাদ্রিদ। তাদের কোন দলের বিপক্ষে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড হলো ১৭টি ম্যাচ। ২০০০ সাল থেকে শুরু করে ২০১৮ সাল পর্যন্ত রায়ো ভায়োকানোর বিপক্ষে টানা ১৭টি ম্যাচে জয় পেয়েছিল লস ব্লানকোসরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ