Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানের মেয়েদের হারালো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৮:৫০ পিএম | আপডেট : ৮:৫১ পিএম, ২১ নভেম্বর, ২০২১
আইসিসি নারী বিশ্বকাপের বাঁছাইয়ের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান। জবাবে ঠিক ৭ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায় টাইগ্রেসরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন রুমানা আহমেদ। তিনিই শেষ দিকে চমক দেখিয়ে বাংলাদেশকে জয় এনে দেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৫ রান করেন ফারজানা হক। পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট তুলে নেন ওমাইমা সোহেল ও নাশরা সান্ধু। 
 
ম্যাচটিতে ৪৬ তম ওভার শেষে তিন উইকেট হাতে রেখে বাংলাদেশের প্রয়োজন ছিল ৩৫ রান। সেখানে ৪৭তম ওভারে ১৮ রান নেন রুমানা আহমেদ ও সালমা খাতুন। 
পুরো ম্যাচটিতে বাংলাদেশের হাতেই ছিল ম্যাচ। ৪৫ ওভার খেলে পাঁচ উইকেটের ব্যবধানেই ১৬০ রান তুলে ফেলে টাইগ্রেসরা। কিন্তু ৪৫ তম ওভারে রিতু মণি পরপর তিনটি চার মেরে ৩৩ রান করে আউট হন। এরপর ৪৬তম ওভারে লতা মন্ডল ও ফাহিমা খাতুন কোন রান না করেই ফেরন। তখন একটু চাপ তৈরী হয়। এরপর সালমা খাতুন ও রুমানা আহমেদ মিলে অবিশ্বাস্য জয় এনে দেন।  এর আগে বাংলাদেশের হয়ে মুর্শিদা খাতুন ৯, শারমিন আক্তার ৩১ ও ফারজানা হক ৪৫ রান করে দলের জয় সহজ করে দেন।
 
ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২০১ রান করে পাকিস্তান নিদা দার ৮৭ রানের উপর ভর করে। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান করেন আলিয়া রিয়াজ। বাংলাদেশী বোলারদের তোপে পরে পাকিস্তানের টপ অর্ডাররা কিছু করতে পারেনি। শুধু তাদের ওপেনার মুনিবা আলী ২২ রান করতে সমর্থ হয়। কিন্তু মিডল অর্ডারের ব্যাটসম্যানদের দৃঢ়তার চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করাতে সমর্থ হয় পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত টাইগ্রেসদের কাছে হার মানতে হয় তাদের।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ