Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্যাসিবাদে হিটলারের পরেই অবস্থান মোদির: পাকিস্তানের এনএসএ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৫:৩২ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিটলারের পরে বিশ্বের সবচেয়ে ফ্যাসিবাদী নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। একটি বেসরকারী নিউজ চ্যানেলের সাথে দেয়া সাক্ষাতকারে এই মন্তব্য করেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ডক্টর মইদ ইউসুফ।

মইদ বলেন, কাশ্মীর ইস্যুতে ঐকমত্য এবং জাতীয় নিরাপত্তা পাকিস্তানের সর্বোচ্চ জাতীয় স্বার্থ রক্ষার জন্য অপরিহার্য। পাকিস্তানের সরকার সমস্ত অভ্যন্তরীণ এবং বাহ্যিক হুমকি মোকাবেলায় ঐক্যমত এবং সংলাপে বিশ্বাস করে। তিনি ভারত-অবৈধভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীরে নিরীহ কাশ্মীরিদের বিরুদ্ধে ভারতীয় সেনাদের দ্বারা ব্যাপক মানবাধিকার লঙ্ঘন, বর্বরতা এবং নৃশংসতার বিষয়েও গুরুতর উদ্বেগ প্রকাশ করেছেন।

আফগানিস্তানের বিরাজমান পরিস্থিতি সম্পর্কে কথা বলতে গিয়ে মইদ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, পাকিস্তান নতুন আফগান সরকারকে আফগান মাটি থেকে কোনো দেশের বিরুদ্ধে তৎপরতা চালাতে দেবে না। তিনি আরও বলেছেন যে, আফগানিস্তানে অস্থিরতা পাকিস্তানের উপর প্রভাব ফেলবে এবং একটি শান্তিপূর্ণ আফগানিস্তান সমগ্র অঞ্চলের সর্বোত্তম স্বার্থে।

পাক-মার্কিন সম্পর্কের বিষয়ে, নিরাপত্তা উপদেষ্টা ওয়াশিংটনের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে ইসলামাবাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন। কারণ বিভিন্ন ক্ষেত্রে উভয় দেশেরই অভিন্ন স্বার্থ রয়েছে। সূত্র: ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ