Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

জয় দিয়ে শুরু হলো জাভির বার্সার নতুন অধ্যায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ৫:১৬ এএম
স্প্যানিশ লা লিগায় গতকাল রাতে এসপায়নলকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। নতুন কোচ জাভির অভিষেক ম্যাচ ছিল এটি। তার বার্সায় নতুন অধ্যায় শুরু হলো জয় দিয়ে। এসপায়নলের বিপক্ষে এ ম্যাচটি ছিল বেশ গুরুত্বপূর্ণ। আর এমন গুরুত্বপূর্ণ ম্যাচেই এই মৌসুমে সবচেয়ে সেরা ম্যাচটি খেলে বার্সেলোনা। বার্সার হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মেম্ফিস ডিপাই। ম্যাচের দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার ৪০ সেকেন্ড পর ডিপাইকে ডি বক্সের ভেতর লিয়ান্দ্রো কাবরেরা ফাউল করেন। ফলে পেনাল্টি পায় মেসির সাবেক দল। পেনাল্টি থেকে গোল করার দারুণ সুযোগ পেয়ে তা কাজে লাগাতে ভুল করেননি ডিপাই। এই জয়ে লা লিগায় শেষ পাঁচটি ম্যাচের মধ্যে প্রথমবারের মতো জয়ের স্বাদ পেয়েছে কাতালানরা। তাছাড়া এই জয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে উঠে এসেছে বার্সা। 
 
কোচ জাভির কারণে বার্সা-এসপায়নলের এ ম্যাচটি দেখতে ন্যু ক্যাম্পে উপস্থিত হয়েছিলেন প্রায় ৭৫ হাজার দর্শক। এ যেন ন্যু ক্যাম্পের জন্য নতুন করে প্রাণ ফিরে পাওয়া।
 
মেসি চলে যাওয়ায় ও দলের বাজে পারফরমেন্সের কারণে ৮০ হাজার দর্শক ধারণ ক্ষমতার  ন্যু ক্যাম্পে দর্শকদের উপস্থিতি অনেক কমে গেছে। এমনকি ধারণ ক্ষমতার অর্ধেকও পূর্ণ হয়নি এমনও দিন গেছে। তবে নিজেদের পুরাতন খেলোয়াড় জাভি কোচ হিসেবে ফিরেছেন, সেটিই উপভোগ করতে ৭৫ হাজার মানুষ গিয়েছিলেন স্টেডিয়ামে। 
 
বার্সার হয়ে এ ম্যাচটিতে অভিষেক হয়েছে ১৭ বছর বয়সী ইলিয়াস আকোমাহর। তিনি তার অভিষেকেই একটি গোল পাওয়ার ভালো সম্ভাবনা তৈরি করেছিলেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ