Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘এখন ক্ষমা চাইবে ওরা’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম

ভারতের কৃষক বিক্ষোভকে শুরু থেকেই ব্রিটেন সংসদের শিখ এমপি তনমনজিৎ সিংহ ধেসি খোলাখুলি সমর্থন করেছিলেন। আর এ জন্য তার বিরুদ্ধে ভারতীয় সংবাদমাধ্যমেরই একাংশ ‘সন্ত্রাসবাদকে সমর্থন’ করার অভিযোগ তুলেছিল।
তনমনজিৎ সিংহ হচ্ছেন ব্রিটেনের লেবার পার্টির পার্লামেন্ট সদস্য। গতকাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনটি বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করতেই সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ব্রিটিশ পার্লামেন্টের এই শিখ এমপি।

একটি ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর উদ্ধৃত করে সøাউয়ের এমপি ধেসি টুইটারে হ্যাশট্যাগ-সহ লিখেছেন, ‘নির্ভীক কৃষক বিক্ষোভের পরে বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার হওয়ায় আমি খুশি। কৃষকেরা এবং তাদের পাশে যারা দাঁড়িয়েছিলেন, তাদের সন্ত্রাসবাদী ও বিচ্ছিন্নতাবাদী বলে দাগিয়ে দেওয়া হচ্ছিল। সংবাদমাধ্যম ও প্রতিষ্ঠানের একটা অংশ এই কাজ করছিল। এখন তারা হয়তো ক্ষমা চাইবে।’

ভারতে বিক্ষোভরত কৃষকদের আত্মীয়রা ব্রিটেনের সাউথহল এবং বার্মিংহামে প্রতিবাদ মিছিলও করেছিলেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের হাতে এই সংক্রান্ত প্রতিবাদপত্র তুলে দিয়েছিল এক স্কুলছাত্রী। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, দ্য হিন্দু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ