Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ভুয়া চাকরিদাতা চক্রের পাঁচ সদস্য গ্রেফতার

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

রাজশাহীতে চাকরির ভূয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে বোয়ালিয়া থানা পুলিশ। শুক্রবার বিভিন্ন সময়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি ল্যাপটপ, একটি ডেস্কটপ, নয়টি মোবাইল ফোন সেট, ১৬টি ভূয়া নিয়োগপত্রসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, রাজশাহীর বোয়ালিয়া থানার আদিলুজ্জামান আদিলের ছেলে মোহসিইউ জামান অমি (৩০), রাজপাড়া থানাধীন বহরমপুরের রিয়াজুল ইসলামের ছেলে রিদুয়ান ইসলাম রুপ (২১), রাজশাহী জেলার বাগমারা থানার পশ্চিম পালোপাড়ার আবুল কাসেমের ছেলে আনোয়ার হোসেন (২৫), বগুড়া জেলার গাবতলী থানাধীন সাহবাসপুর গ্রামের রঞ্জু মিয়ার ছেলে রাব্বি হাসান (২৮) ও জয়পুরহাট জেলার ক্ষেতলাল থানার দাশরা খানপাড়ার এমদাদুল হকের ছেলে আরাফাত হোসেন শুভ (২২)।
পুলিশ জানায়, কতিপয় ব্যক্তি নর্দান ইলেকট্রিসিটি এন্ড সাপ্লাই লিমিটেডের (নেসকো) বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে প্রতারণা করে আসছিল। ঢাকা মহানগরীর মুগদা থানাধীন উত্তর মুগদাপাড়ার রইচ উদ্দিন মুন্সির ছেলে মোক্তাল হোসেন মোতালেবের (৫৩) এমন অভিযোগের প্রেক্ষিতে বোয়ালিয়া থানায় একটি নিয়মিত মামলা হয়।
মামলার ভিত্তিতে বোয়ালিয়া থানার একটি টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে নগরীর উপশহর এলাকা থেকে মোহসিইউ জামান অমিকে গ্রেফতার করে।
পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার তেরখাদিয়া পশ্চিমপাড়া এলাকা থেকে অন্যান্যদের গ্রেফতার করা হয়।
এ সময় আসামীদের অফিস হতে প্রতারণার কাজে ব্যবহৃত ৪টি ল্যাপটপ, ১টি ডেস্কটপ, ১টি প্রিন্টার, নেসকো লিমিটেড এর বিভিন্ন পদে চাকরির ১৬টি ভূয়া নিয়োগপত্র, ২৪টি স্ট্যাম্প, নেসকো কোম্পানীর লোগো সম্বলিত ব্যানার ১টি, ভোটার আইডি কার্ড ২০ টি, মোবাইল ফোন সেট ৯টি, ১টি মোটরসাইকেল উদ্ধার হয়।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, আসামী মোহসিইউ জামান অমি নিজেকে নেসকো লিমিটেড এর সহকারী প্রকৌশল হিসেবে পরিচয় দিয়ে ভূয়া নিয়োগপত্রগুলো চাকরি প্রত্যাশীদের প্রদান করে টাকা নিতো। আসামি রিদুয়ান ইসলাম কম্পিউটার প্রশিক্ষক ও নিয়োগপত্র তৈরির কাজগুলো করতো এবং অন্যান্য আসামীরা প্রতারণার কাজে সহায়তা করতো। আসামীরা ভুয়া নিয়োগপত্র তৈরি করে সাধারণ মানুষকে জাল জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে টাকা আত্মসাৎকারী চক্রের সক্রিয় সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া চাকরিদাতা চক্র গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ