Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আজকের পিচটি কালকের চেয়ে ভালো ছিল’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ৬:৪২ পিএম
বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ ৮ উইকেটের বড় ব্যবধানের জয় পেয়েছে পাকিস্তান। সিরিজের প্রথম ম্যাচে তারা জয় পেয়েছিল ৪ উইকেটে। ফলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাবর আজমের দল। 
 
ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১০৮ রান করে বাংলাদেশ। জবাবে পাকিস্তান ২ উইকেট হারিয়ে ও ১১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায়। পাকিস্তানকে জেতাতে সবচেয়ে বড় ভূমিকা রাখেন ফখর জামান। তিনি ৫৭ রানের এক হার না মানা ইনিংস খেলেন। 
 
এর আগে বাংলাদেশের বিপক্ষে গতকাল প্রথম ম্যাচেও হেসেছিল তার ব্যাট। তিনি দলের কঠিন সময়ে ৩৪ রান করে জয়ে বড় ভূমিকা রেখেছিলেন। যদি গতকাল তিনি জ্বলে না উঠতে পারতেন তাহলে বাংলাদেশই হয়তো জয়ের স্বাদটি পেত। 
 
সিরিজের প্রথম ম্যাচটিতে বাংলাদেশ করে ১২৭ রান। আজ দ্বিতীয় ম্যাচে করল ১০৮ রান। অথচ ম্যাচটির শুরুটা ভালোই হয়েছিল তাদের। কিন্তু শেষ দিকে ব্যাটসম্যানদের কিছু অপ্রয়োজনীয় শট ও ব্যর্থতার কারনে অল্পতেই থামতে হয়। 
 
যদি উইকেট ধরে রেখে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারত বাংলাদেশ তাহলে রানের সংখ্যা আরো বাড়ত। 
 
পাকিস্তানের জয়ের নায়ক ফখর জামান ম্যাচ শেষে জানিয়েছেন আজকে যে পিচে খেলা হয়েছে, গতকালের পিচের চেয়ে ভালো ছিল। কিন্তু তুলনামূলক ভালো পিচেই খারাপ করল বাংলাদেশ।
 
’প্রথম দিকে শট করা সহজ ছিল না। তাই পার্টনারশিপ গড়তে চেয়েছিলাম, এক্ষেত্রে সফলও হই। খুশি যে আমরা সুন্দরমতো ম্যাচটি শেষ করতে পেরেছি। আজকের পিচটি, গতকালের পিচের চেয়ে ভালো ছিল। যখনই আপনি নিজের দেশের বাইরে খেলেন তখনই ম্যাচ জিততে চাইবেন। আমরা সিরিজের তৃতীয় ম্যাচটিতেও জয় তুলে নেয়ার চেস্টা করব।’ পিচ ও দলের জয় নিয়ে বলেন ফখর জামান।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ