Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবর-রিজওয়ানের রেকর্ডে ভাগ বসিয়েছেন রোহিত-রাহুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে শুক্রবার রাঞ্চিতে নিউজিল্যান্ডকে হারিয়েছে ভারত। এর মাধ্যমে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতেছে ম্যান ইন ব্লুরা। 
 
 ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে ও ১৬ বল হাতে রেখে ম্যাচটি জিতে নেয় ভারত। 
 
কিউইদের দেয়া এই সহজ রান ১১৭ রানের পার্টনারশিপ গড়ে সহজ করে দেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও লুকেশ রাহুল। এই রানের পার্টনারশিপের মাধ্যমে টি-টোয়েন্টিতে পঞ্চমবারের মতো ১০০ বা তার বেশি রানের পার্টনারশিপ করেছেন তারা।  
 
এর আগে টি-টোয়েন্টির ইতিহাসে একমাত্র জুটি হিসেবে পাঁচবার ১০০ বা তার বেশি রানের পার্টনারশিপ গড়ে রেকর্ড করেছিলেন পাকিস্তানের বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এখন নিউজিল্যান্ডের বিপক্ষে শতরানের পার্টনারশিপ গড়ে বাবর-রিজওয়ানের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন রোহিত ও রাহুল। টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ চারটি ১০০ রানের পার্টনারশিপ গড়েছেন ভারতেরই রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ