Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বেড়েছে আলুর দাম

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বরিশালে পেয়াঁজ, ডাল, ভোজ্য তেল, চিনিসহ নিত্যপণ্যের পরে এবার দাম বাড়ল গোল আলুর। মাত্র তিনদিনে ২৫ ভাগ দাম বেড়ে ২০ টাকা কেজির আলু এখন বাজারে বিক্রি হচ্ছে ২৫ টাকায়। পাইকারি বাজারে ১৮ টাকা থেকে ২২ টাকায় বিক্রি হচ্ছে এ নিত্যপ্রয়োজনীয় পণ্যটি। গ্রামেগঞ্জের অনেক এলাকাতে আলু বিক্রি হচ্ছে ২৭ টাকা কেজি দরে।
মৌসুমের শুরুতে এবার এখনো শীতকালীন সবজির দাম আকাশ ছোঁয়া। এ অবস্থায় গোল আলুই ছিল সাধারণ আয়ের মানুষের প্রধান সবজি। দক্ষিণাঞ্চলের বাজারে ইতোমধ্যে মসুর ডাল ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। দেশি পেয়াঁজের কেজি ৬০ টাকারও বেশি। ভারতীয় পেয়াঁজ বিক্রি হচ্ছে ৫৫ টাকা। চিনি শহরে ৮০, গ্রামে ৮৫ টাকা কেজি। লবন এখনো ৩৫ টাকা। সয়াবিন তেলের লিটার ১৬০-১৬৫ টাকা।
আর রান্নার গ্যাসের দাম গত ৩ মাসে ৩শ’ টাকারও বেশি বৃদ্ধি পেয়ে এখন শহরে ১ হাজার ৪শ, উপজেলায় পর্যায়ে আরো ৫০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে বরিশাল মহানগরীর বড় বাজার, বটতলা বাজার ও নতুন বাজার ঘুরে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে সাধারণ মানুষের হতাশার কথাই শোনা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার বেড়েছে আলুর দাম

২০ নভেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ