Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফিফের দুই বলে দুই ছক্কায় কিছুটা চাপমুক্ত বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ২:৫৭ পিএম
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে প্রথম ১১ ওভারে ৪ উইকেট হারিয়ে  ৫৫ রান করেছে বাংলাদেশ। ম্যাচের প্রথম থেকেই ধুকছিল টাইগাররা। প্রথম দশ ওভারে চাপ সামাল দিতে পারেননি তারা। কিন্তু এগারোতম ওভারে আফিফ দুই বলে দুটি ছক্কা হাকান। এতে অনেকটাই চাপমুক্ত হয় টাইগাররা। 
 ম্যাচের প্রথম পাঁচ ওভারে কোন বাউন্ডারি হাঁকাতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানের বোলাররা এতটাই প্রভাব দেখাচ্ছিল। বাংলাদেশ তাদের প্রথম বাউন্ডারির দেখা পায় ষষ্ঠ ওভারে। আফিফ হোসেন চার মারেন হারিস রউফের বলে। 
 
এবারে বিশ্বকাপে ভরাডুবি হয়েছে বাংলাদেশের । এ কারণে দলে আনা হয় ব্যপক পরিবর্তন। এই পরিবর্তনের জোয়ারে অভিষেক হলো ওপেনার সাইফ হাসানের। কারণ বিশ্বকাপে ওপেনিংয়েই সবচেয়ে বেশি ভুগেছে বাংলাদেশ।  তবে অভিষেকটা একদম বিবর্ণ হলো সাইফের। সঙ্গে ওপেনিংটা ভালো হলো না টাইগারদের। 
অভিষিক্ত সাইফ হাসানের সঙ্গে শুরুতে ব্যাট করতে নামা নাঈম শেখ আউট হয়ে গেছেন ম্যাচের দ্বিতীয় ওভারে হাসান আলীর বলে ক্যাচ আউট হয়ে। তিনি মাত্র ১ রান করে আউট হয়েছেন। দুই ওভার শেষে বাংলাদেশ ৭ রান করে। অপরদিকে তৃতীয় ওভারে ওয়াসিম জুনিয়রের বলে স্লিপে ক্যাচ দিয়ে ১ রান করেই ফিরে যান সাইফ। এরপর ওয়ান ডাউনে নামা শান্ত পঞ্চম ওভারে ওয়াসিমের বলেই ক্যাচ আউট হন। তিনি করেন ৭ রান। ম্যাচের  ৯ ওভারের সময় মোহাম্মদ নওয়াজের  বলে  ৬ রান করে বোল্ড হন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ