Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢামেকের ঝাড়ুদারের বিরুদ্ধে অস্ত্রোপচারের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে দৈনিক মজুরিতে নিয়োগপ্রাপ্ত ঝাড়ুদার সবুজের বিরুদ্ধে রোগীদের অস্ত্রোপচার করার অভিযোগ পাওয়া গেছে। হাসপাতালের জরুরি বিভাগের তৃতীয় তলায় নাক কান গলা বিভাগের ১২ নম্বর ওটিতে এ দৃশ্য দেখা যায়। তবে সেখানে ডিউটিরত সরকারি স্টাফরা বলেন, সবুজ শুধু রোগীদের ড্রেসিং করেন। কিন্তু গত ১৪ ও ১৬ নভেম্বর রাতে নাক কান গলা বিভাগের ১২ নম্বর অস্ত্রোপচার কক্ষে রোগীদের ওটি টেবিলে শোয়ানোর পরে অস্ত্রোপচার করতে দেখা যায় সবুজকে।
ঢামেক হাসপাতাল সূত্রে জানা গেছে, সাবেক পরিচালকের সময় দৈনিক মজুরিতে অনেকের নিয়োগ হয়। সেই নিয়োগের সময় সবুজও পরিচ্ছনড়ব কর্মী হিসাবে নিয়োগ পান। তারপর থেকে সবুজ নাক কান গলা বিভাগে পরিচ্ছনড়ব কর্মী হিসেবে দায়িত্ব পালন করেন। সেখানে ১২ নম্বর ওটিতে রোগীদের এখন অস্ত্রোপচার করেন সে। পাশাপাশি রোগীরা যখন না থাকে তখন ওটি পরিষ্কার করে ও ঝাড়ু দেয় সবুজ।
সূত্র আরও জানান, ওই ওটিতে জরুরি রোগীদের জন্য। যারা নাক, কান ও গলার সমস্যা নিয়ে হাসপাতাল আসেন তাদের জরুরি চিকিৎসা দেয়া হয় সেখানে।
তবে পরিচ্ছনড়ব কর্মী সবুজ সাংবাদিকদের বলেন, আমি অস্ত্রোপচার করি না, ড্রেসিং করি। স্যাররা (চিকিৎসক) রোগীদের দেখে ড্রেসিং করতে বলে তখন করি। এক প্রশড়বর জবাবে তিনি জানান, দৈনিক মজুরিতে পরিচ্ছনড়ব কর্মী হিসাবে আমার নিয়োগ। তবে ওটিতে ডিউটি করতে করতে সব কিছু শিখে নিয়েছি। তাই ডাক্তার স্যার যখন বলে তখন রোগীদের ড্রেসিং করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢামেক

২১ ফেব্রুয়ারি, ২০২২
১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ