Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুবির স্নাতক ভর্তিতে জিপিএর উপর ১০০ থেকে কমে থাকছে ২০ মার্ক

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৯:২৭ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) গুচ্ছ পদ্ধতিতে ভর্তির ক্ষেত্রে এসএসসি ও এইচএসসির ফলের উপর ১০০ মার্কসের পরিবর্তে ২০ মার্কস নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে এসএসসির ফলের উপর ১০ মার্কস ও এইচএসসির ফলের উপর ১০ মার্কস নির্ধারিত থাকবে।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে একাডেমিক কাউন্সিলের জরুরী সভা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে ১০০ নাম্বারের পরিবর্তে ২০ মার্কস নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর স্নাতকে ভর্তি আবেদনের নিয়মাবলী সম্বলিত বিজ্ঞপ্তি প্রকাশ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে গুচ্ছের ভর্তি পরীক্ষা হতে ১০০ নম্বর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএর উপর ১০০ নাম্বার ধরে সর্বমোট ২০০ নাম্বারের উপর ভিত্তি করে মেধা তালিকা প্রণয়নের কথা বলা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পরই শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে সিদ্ধান্ত পরির্তনের দাবি জানাতে থাকে। এনিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরী একাডেমিক কাউন্সিল আহ্বান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ